সাইবার ক্রাইম ট্রাইবুনালের দাবিতে বরগুনায় সংবাদ সম্মেলন

(Last Updated On: জানুয়ারি ২০, ২০১৭)

প্রযুক্তি ব্যবহারের কু-ফল কমিয়ে আনার জন্য ও সামাজিক যোগাযোগ মাধ্যমে হয়রানি বন্ধদের জন্য এবং সাইবার ক্রাইমদের দ্রুত শাস্তি নিশ্চত করার জন্য দেশের প্রতি জেলায় সাইবার ক্রাইম ট্রাইবুনাল গঠনের দাবিতে বরগুনায় সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুর ১২টায় বরগুনা প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

উপকূলীয় উন্নয়ন সংস্থা জাগো নারীর আয়োজনে এবং কানাডিয়ান হাই কমিশনের সহযোগীতায় আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, বাংলাদেশে ইন্টারনেট ব্যবহারের মাত্রা বাড়ছে দ্রুততার সাথে। ইন্টারনেট ব্যবহারের মাত্রা বাড়ার সাথে সাথে পাল্লা দিয়ে বাড়ছে সাইবার অপরাধের প্রবনতাও। প্রযুক্তি ব্যবহারের যেমন সু-ফল আছে তেমনি এর কু-ফলের মাত্রাও কম নয়।

তাই সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোকে নিরাপদ করার জন্য প্রত্যেক জেলায় সাইবার ক্রাই ট্রাইবুনাল গঠন করা আবশ্যক। তাই দ্রত সময়ের মধ্য দেশের প্রতিটি জেলা একটি করে সাইবার ক্রাইম ট্রাইবুনাল গঠনের দাবি জানান বক্তারা।

এসময় উপস্থিত ছিলেন, বরগুনা প্রেসক্লাবের সভাপতি জাকির হোসেন মিরাজ, জেলা টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি সোহেল হাফিজ, সাধারণ সম্পাদক আবু জাফর মোঃ সালেহ, জাগো নারীর সভাপতি হামিদা বেগমসহ বরগুনায় কর্মরত বিভিন্ন মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

Print Friendly

Comments

comments

Leave a Reply

Your email address will not be published.