শনিবার, ০৬ মার্চ ২০২১, ০১:১৮ পূর্বাহ্ন

এম এ গণির স্মরণে নেদারল্যান্ডস আওয়ামী লীগের আলোচনা সভা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২১
  • ২৩০ বার

প্রবাসে বাংলাদেশের মুক্তিযুদ্ধের মহান সংগঠক, ইউরোপের কমিউনিটি ব্যক্তিত্ব ও সর্ব ইউরোপীয় আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও বর্তমান উপদেষ্টা এম এ গণির বিদেহী আত্মার মাগফেরাত কামনায় এক ভার্চুয়াল আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সদ্য প্রয়াত এম এ গণি চট্টগ্রামের কৃতি সন্তান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্থাভাজন। লন্ডন প্রবাসী এই নেতা সম্প্রতি মৃতুবরণ করেন।

নেদারল্যান্ডস আওয়ামী লীগ তার স্মরণে এ ভার্চুয়াল দোয়া মাহফিল এবং স্বরণ সভার আয়োজন করে। অংশগ্রহন করেন ইউরোপের বিভিন্ন দেশের আওয়ামী লীগের সভাপতি, সাধারন সম্পাদক সহ নেতাকর্মী ও প্রবাসী বাংলাদেশিরা।

আলোচনার শুরুতে উপস্থিত সবাই এম এ গণির প্রতি গভীর শ্রদ্ধা প্রদর্শন ও দোয়া পড়ানো হয়, দোয়া পাঠ করেন নেদারল্যান্ডস আওয়ামী লীগের সহ সভাপতি মাছিম খান অভি।

বক্তাগণ বলেন, এম এ গণি আজ আমাদের মধ্যে বেচে নেই। কিন্তু তিনি তার কর্মের মাধ্যমে আমাদের মাঝে চিরদিন বেঁচে থাকবেন। তিনি ইউরোপের বিভিন্ন দেশে যে নেতৃত্ব সৃষ্টি করেছেন, তারা তার নির্দেশিত পথে কাজ করে যাবেন। অত্যন্ত সদালাপী, কর্মীবান্ধব জনদরদী এই জননেতার প্রতি শ্রদ্ধা প্রদর্শন করতে গিয়ে অনেকে কান্নায় ভেঙে পড়েন।

বক্তাগণ বলেন, আমরা এম এ গণিকে তার জীবদ্দশায় যথাযোগ্য সম্মান দিতে পারিনি। বক্তাগণ মহান মুক্তিযুদ্ধে অবদানের জন্য এবং প্রবাসে মুক্তিযুদ্ধ সংগঠনের ক্ষেত্রে অবদানের জন্য এম এ গণিকে স্বাধীনতা পুরস্কার, চট্টগ্রামে একটা রাস্তার নামকরণ করা জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি অনুরোধ জানান।

সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধুর আদর্শের প্রতি সারা জীবন নিবেদিত এম এ গণি কখনো ক্ষমতার প্রতি আগ্রহী ছিলেন না বরং উনি নেতৃত্ব সৃষ্টি করেছেন এবং জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত বঙ্গবন্ধু উত্তরাধীকারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং শেখ রেহানার প্রতি প্রতিশ্রুতিবদ্ধ ছিলেন।

সংগঠনের সভাপতি মোঃশাহাদাত হোসেন তপন সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মুরাদ খান সঞ্চালনায় দোয়া পরিচালনা করেন নেদারল্যান্ডস আওয়ামী লীগের সহ সভাপতি নাছিম খান অভি।স্ব

রণ সভায় বক্তব্য রাখেন, সুইডেন অাওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির, সাধারন সম্পাদক ফরহাদ অালী খান, জার্মানের অনারারি কনসালহা হাসানাত মিয়া।

জার্মান আওয়ামী লীগের সভাপতি বশিরুল অালম সাবু, সাংগঠনিক সম্পাদক মোঃহাবিবুর রহমান।

ড্রেনমার্ক আওয়ামী লীগের সভাপতি মোস্তফা মজুমদার বাচ্চু, সাধারণ সম্পাদক মাহাবুব রহমান, সুইজারল্যান্ড অাওয়ামী লীগের সভাপতি  তাজুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক সাইদ জসিম, বেলজিয়াম আওয়ামী লীগের সভাপতি লতিফ শহিদুল হক, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর চৌধুরী রতন, সহ সভাপতি আবদুল সালাম। যু গ্ন সাধারণ সম্পাদক দাউদ খান সোহেল, অাক্তারউজ্জামান অাক্তার, অষ্ট্রিয়া অাওয়ামী লীগের সভাপতি খন্দকার হাফিজুর রহমান নাছিম, সাধারণ সম্পাদক সাইফুল কবির,পর্তুগাল অাওয়ামী লীগের সাবেক সভাপতি রফিক উল্লা,পর্তুগাল অাওয়ামী লীগের সভাপতি  জহিরুল অালম জসিম, সাধারন সম্পাদক শওকত ওসমান, ফ্রিনল্যান্ড অাওয়ামী লীগের সাধারন সম্পাদক মাইনুল ইসলাম, নরওয়ে অাওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান , অারল্যান্ড অাওয়ামী লীগের অাহ্বায়ক বেলাল হোসেন, সাবেক সাংগঠনিক সম্পাদক জনাব রফিক খান, ইতালি আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক আতিয়ার রসুল কিটন, দেশপ্রিয় নিউজ সম্পাদক সোহেল মজুমদার শিপন, নেদারল্যান্ডস আওয়ামী লীগের উপদেষ্টা ইমতিয়াজ শেখ,সাবেক সহ সভাপতি জনাব কায়সার রশিদ মিন্টু। সহ সভাপতি টুকু খান, নাছিম খান অভি , বিডি নাছের, মাসুদ পাটয়ারী প্রমুখ।

শুরুতে গণি ভাইয়ের জন্য সবার কাছে দোয়া ও গণি ভাই কাউকে কষ্ট দিয়ে থাকলে ক্ষমা চেয়ে তাঁর পরিবারের পক্ষ থেকে বক্তব্য রাখেন গনি ভাইয়ের ভাতিজা আরশাদ মালিক।

 

 

 

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 DeshPriyo News
Designed By SSD Networks Limited
error: Content is protected !!