শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ১১:৪৫ পূর্বাহ্ন

কোয়ারেন্টিন থেকে পালানো সেই যুক্তরাজ্য প্রবাসী পরিবারকে জরিমানা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম
  • আপডেট টাইম : সোমবার, ২২ মার্চ, ২০২১
  • ১৭৮ বার

প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন থেকে পালানো সেই প্রবাসী পরিবারকে জরিমানা করা হয়েছে। পরিবারের ৯ সদস্যের মধ্যে ৩ শিশু বাদে বাকি ৬ সদস্যকে জরিমানা করা হয়।

রোববার (২১ মার্চ) রাতে সিলেট জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেজবাহ উদ্দিন ওই প্রবাসী পরিবারের ৬ সদস্যকে ৮ হাজার টাকা জরিমানা ও ৩ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। অপর ৩ জন শিশু হওয়ায় তাদেরকে জরিমানার আওতায় আনা হয়নি।

রোববার (২১ মার্চ) কোনো এক সময় হোটেল কর্তৃপক্ষ ও পুলিশের চোখ ফাঁকি দিয়ে হোটেল ছেড়ে পালিয়ে গ্রামের বাড়ি সিলেটের জকিগঞ্জে অবস্থান করছিলেন ওই প্রবাসী পরিবার। এদিন দুপুর থেকে পরিবারের ৯ প্রবাসীকে হোটেল কোয়ারেন্টিনে খুঁজে না পাওয়ায় হুলুস্থুল শুরু হয়। এ কারণে হোটেল কর্তৃপক্ষ ও নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশের নজরদারী নিয়ে প্রশ্ন ওঠে।

হোটেলের রেজিস্ট্রারি খাতায় দেওয়া মোবাইল ফোন নাম্বারে তাদের সঙ্গে যোগাযোগ করলে প্রবাসীরা সিলেটের জকিগঞ্জ গ্রামেরবাড়িতে চলে গেছেন বলে জানান। অবশ্য তাদের পরিবারের অসুস্থ এক সদস্যকে দেখে হোটেলে ফিরে আসবেন বলে হোটেল কর্তৃপক্ষকে আশ্বস্ত করেন। পরবর্তীতে রাত ৮টার দিকে তারা হোটেলে ফেরার পর ভ্রাম্যমান আদালতের শাস্তির মুখোমুখি হন। তবে দায়িত্ব অবহেলার কারণে হোটেল কর্তৃপক্ষ ও কর্তব্যরত পুলিশ সদস্যদের বিরুদ্ধে এখনো কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।

গত ১৮ মার্চ (বৃহস্পতিবার) সকাল ১০টায় বিজি-২০২ বিমানের ফ্লাইটে করে ১৫২ জন যুক্তরাজ্য প্রবাসী সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান। পরে স্বাস্থ্য পরীক্ষা এবং সব ধরনের আনুষ্ঠানিকতা শেষে সরকারি নির্দেশনা মোতাবেক সেনাবাহিনী এবং পুলিশের তত্ত্বাবধায়নে ১৪৭ জনকে ৭ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের জন্য বাসযোগে বিমানবন্দর থেকে নগরীর নির্ধারিত আবাসিক হোটেলগুলোতে পাঠানো হয়। এর মধ্যে নগরীর আম্বরখানাস্থ হোটেল ব্রিটেনিয়ায় ৩৫ জন প্রবাসীকে রাখা হয়।

এ বিষয়ে সিলেট মহানগর পুলিশের উপ কমিশনার (মিডিয়া) বিএম আশরাফ উল্ল্যাহ তাহের বলেন, কোয়ারেন্টিন থেকে প্রবাসীদের পালানো নিয়ে হোটেল কর্তৃপক্ষ ও পুলিশ দায়িত্ব অবহেলার বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

সংশ্লিষ্টরা জানান, নতুন ধরনের করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে যুক্তরাজ্য থেকে ফেরা প্রবাসীদের হোটেলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে হয়। কোয়ারেন্টিনে থাকা অবস্থায় হোটেল থেকে বের হওয়া নিষেধ এমনকি হোটেলের ভেতরেও বাইরের কারো সঙ্গে সাক্ষাৎ করা নিষেধ। এমন নিষেধাজ্ঞা অমান্য করে রোববার কাউকে কিছু না জানিয়েই হোটেল থেকে বেরিয়ে যান যুক্তরাজ্য থেকে আসা প্রবাসী পরিবারের ৯ সদস্য।

 

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 DeshPriyo News
Designed By SSD Networks Limited
error: Content is protected !!