সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০২:৫১ অপরাহ্ন

ঘুরে দাড়িয়ে স্পেনকে হারিয়ে শিরোপা জিতলো ফ্রান্স

আমাদের সময়
  • আপডেট টাইম : সোমবার, ১১ অক্টোবর, ২০২১
  • ১৪৩ বার
ছবি- আনসা

স্পেনকে হারিয়ে উয়েফা নেশন্স লিগের শিরোপা ঘরে তুললো ফ্রান্স। বিবর্ণ প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে জমজমাট ফুটবল উপহার দেয় দু’দল। শুরুতে পিছিয়ে পড়া ফ্রান্সকে দ্রুতই ম্যাচে ফেরান করিম বেনজেমা। এরপর কিলিয়ান এমবাপের দুর্দান্ত গোলে স্পেনকে হারিয়ে দ্বিতীয়বারের মতো আয়োজিত টুর্নামেন্টটির শিরোপা উৎসবে মাতে ফ্রান্স।

রোববার রাতে ইতালির মিলান শহরের সান সিরোয় আসরের ফাইনালে ২-১ গোলে জিতেছে বিশ্ব চ্যাম্পিয়নরা। মিকেল ওইয়ারজাবালের গোলে পিছিয়ে যাওয়া ফ্রান্সকে সমতায় ফেরান বেনজেমা। আর শেষ দিকে জয়সূচক গোলটি করেন কিলিয়ান এমবাপে।

ম্যাচের শুরু থেকে বল দখলে আধিপত্য ধরে রাখে স্পেন। বিপরীতে বল দখলে রাখতে না পারলেও স্পেনকে বড়সড় আক্রমণ থেকে বিরত রাখে ফ্রান্স। আক্রমণে তেমন ধার ছিল না কোনো দলরেই। পুরো প্রথমার্ধে বিবর্ণ কাটার পর দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ায় উভয়। আক্রমণ প্রতি আক্রমণে ম্যাচ জমজমাট হয়ে উঠে।

৬৪তম মিনিটে সের্জিও বুসকেটের পাস থেকে স্পেনকে লিড এনে দেন ওইয়ারজাবাল। তবে লিড এনে বেশিক্ষণ ধরে রাখতে পারেনি স্পেন। মাত্র দুই মিনিটের ব্যবধানে এমবাপের কাছ থেকে বল পেয়ে দুর্দান্ত টপ কর্নারে লক্ষ্যভেদ করেন বেনজেমা। সমতায় ফিরেই আরও আক্রমণাত্মক হয়ে উঠে ফ্রান্স। আক্রমণ পাল্টা আক্রমণের মাঝে ফ্রান্সকে লিড এনে দেন এমবাপে।

৮০তম মিনিটে মাঝ মাঠ থেকে সতীর্খের বাড়ানো পাস ধরে ডি-বক্সে ঢুকে পড়েন এমবাপে। সামনে থাকা গোলরক্ষককে ধোকা দিয়ে বল জালে জড়ান পিএসজির এই ফরোয়ার্ড। পিছিয়ে পড়ে আক্রমণাত্মক হয়ে উঠে স্পেন। শেষ ৭ মিনিটে তাদের তিনটি আক্রমণ প্রতিহত করে শিরোপা নিশ্চিত করে ফ্রান্স।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 DeshPriyo News
Designed By SSD Networks Limited
error: Content is protected !!