সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০১:২৪ অপরাহ্ন

চেকে ক্রিকেট টুর্নামেন্ট, ফ্রাঙ্কফুর্ট টাইগারস আম মাইনের শিরোপা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ৬ অক্টোবর, ২০২১
  • ৩৫৬ বার

চেক এ ক্রিকেট মাঠে বাঘে বাঘে লড়াই , জার্মানির ফ্রাঙ্কফুর্ট টাইগারস আম মাইনের শিরোপা লাভ ।চেক রিপাবলিক এর রাজধানী প্রাগে বাংলাদেশীদের নতুন প্রজন্মের এক ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত হয় । ২ রা ৩ রা অক্টোবর এই দুইদিনব্যাপী টূনামেন্ট আয়োজন করে প্রাগ টাইগারস ক্রিকেট টিম প্রাগের শহরতলী ভিনর ক্রিকেট স্টেডিয়ামে ।

আয়োজকরা টিম ও সভাপতি মামুন হাসান আর সাধারন সম্পাদক শাহরিয়ার মিলন ও খাদিজা সুলতানা মুন্নীর স্বার্বিক তত্বাবধনে জার্মানির টাইগারস আম মাইন (ফ্রাংকফোর্ট ), রয়েলস হামবুর্গ ( জার্মানির সমুদ্রবন্দর ) ও স্বাগতিক টীমের মধ্যে দুইদিনব্যাপী এই টূনামেন্ট অনুষ্ঠিত হয় । খেলার মিডিয়া পার্টনার ছিলো জার্মান বাংলা প্রেস ক্লাব ।

দ্বীতিয় দিনে ফ্রাংকফোর্টের বাঘরা ১৯৭ রান নিয়ে স্বাগতিক দল প্রাগ বাঘদের হারিয়ে জয়ের ট্রপি নিয়ে ঘরে ( জার্মানী) ফেরে ।বিজয়ী বাঘরা হলো ,টাইগারস আম মাইনঃ ১. শাকির সৌমিক ২. রাজিয়ুর সামি ৩. রশিদ অনিক ৪. নূর নাহিদ ৫. আব্দুর রহিম ৬. স্বাক্ষর দে ৭. শাহনেওয়াজ সোহান ৮. হাফিজুর রহমান ৯. নাহিদ নিয়াজ ১০. নাজমুল হক ১১. মোহাম্মদ মোরশেদ ১২. ইফাত খন্দকার ১৩. শাহেদুর সানি ।প্রথম দিন হামবুর্গ বাঘদের অধিনায়ক অমিত এর নেতৃত্বে , ফ্রাংকফোর্ট বাঘদের অধিনায়ক শাকির সৌমিক ও প্রাগ বাঘদের অধিনায়ক শাহরিয়ার মিলনের নেতৃত্বে সব দল সবার সাথে খেলায় অংশ নেয় । সোনালী শরতের রৌদ্রজ্জল দিনে চমৎকার পরিবেশে টূনামেন্টগুলো অনুষ্ঠিত হয় । প্রতি ম্যাচেই খেলোয়াডসূলভ উত্তেজনা , দর্শকগ্যালারীতে সাথে আসা আপনজনদের উল্লাস । টূনামেন্টের স্পন্সর ছিলো প্রাগ কারি হাউস । প্রথম দিনে হামবুর্গ প্রথম ইনিংস এ ১৬৫ রান করে , বিপরীতে প্রাগ করে ১৬২ রান ।প্রাগ ফ্রাংকফোর্টের সাথে ৭৪ রান করে, বিপরীতে ফ্রাঙ্কফুর্ট করে ১৮১রান ।পরের দিন ফ্রাঙ্কফুর্ট ১৭৭ রান করে , বিপরীতে হামবুর্গ করে ১৪৫ রান । টূনামেন্ট শেষে বৃটিশ নাগরিক , চেক রিপাবলিকের জাতীয় ক্রিকেট লীগের সিও মি, টেরিও কনর স্বাগতিক দলের বছরপূর্তি উপলক্ষ্যে কেক কাটেন ও বিজয়ীদের মধ্যে ট্রপি প্রদান করেন প্রধান অতিথি হিসেবে । আহম্মেদ চৌধুরী কচিসহ প্রাগে বসবাসরত অনেক প্রবাসীরা খেলায় উপস্থিত ছিলেন । আয়োজকরা বলেন নতুন প্রজন্মের মধ্যে সেতুবন্ধন তৈরীর জন্য এই আয়োজন ।খেলোয়াডরা বেশীর ভাগরাই বিভিন্ন বিশ্ব বিদ্যালয়ের ছাত্র ।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 DeshPriyo News
Designed By SSD Networks Limited
error: Content is protected !!