শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ১১:৪৭ পূর্বাহ্ন

ডেনমার্কে ৭ মার্চ উদযাপন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ৮ মার্চ, ২০২১
  • ২২৬ বার

কোপেনহেগেন বাংলাদেশ দূতাবাস যথাযথ উৎসাহ উদ্দীপনায় আজ ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন করেছে। সকালে জাতীয় পতাকা উত্তোলন ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণের মধ্য দিয়ে দিনব্যাপী কর্মসূচীর সূচনা করা হয়।

পরে অনলাইন মাধ্যমে একটি বিশেষ আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে ডেনমার্কের সরকারী-বেসরকারী ও আন্তর্জাতিক প্রতিষ্ঠানে কর্মরত প্রবাসী বাংলাদেশী, রাজনীতিক ব্যক্তিত্ব, বিভিন্ন শ্রেণী ও পেশার ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন। আলোচনা অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করা হয় এবং দিনটি উপলক্ষ্যে মহামান্য রাষ্ট্রপতি ও মাননীয় প্রধানমন্ত্রীর দেয়া বাণী পড়ে শোনানো ও ঐতিহাসিক ৭ই মার্চ এর উপর নির্মিত একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। উন্মুক্ত আলোচনায় প্রবাসী বাংলাদেশীরা বাংলাদেশের স্বাধীনতা আন্দোলনে ০৭ই মার্চের ভাষণের গুরুত্ব নিয়ে স্বতস্ফুর্ত অংশ নেন।No description available.

ডেনমার্কে নিযুক্ত বাংলাদেশী রাষ্ট্রদূত এম. আল্লামা সিদ্দীকী তাঁর বক্তব্যের শুরুতে একজন সফল রাষ্ট্রনায়ক ও মহানুভব মানুষ হিসেবে স্বাধীন বাংলার স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চরিত্রের মহান, উল্লেখযোগ্য ও অনুকরণীয় দিক সম্পর্কে আলোকপাত করেন, যার সুদৃঢ নেতৃত্বে বাঙ্গালী জাতির স্বাধীনতার ও মুক্তির স্বপ্ন বাস্তবে রুপ নিয়েছিল। তিনি বলেন, ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ মানব ইতিহাসের একটি উল্লেখযোগ্য মাইলফলক যা কয়েক মিনিটেই দক্ষিণ এশিয়ার রাজনৈতিক পট এবং বাঙ্গালির ভাগ্য পরিবর্তন করে দিয়েছিল। তিনি আশা করেন, অনাদিকাল পর্যন্ত ‍পৃথিবী বিভিন্ন স্থানে ছড়িয়ে থাকা শোষিত-বঞ্চিত মানুষের জন্য এই ভাষণ অনুপ্রেরণা হয়ে থাকবে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 DeshPriyo News
Designed By SSD Networks Limited
error: Content is protected !!