বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৬:৪৭ পূর্বাহ্ন

ফ্রান্স আ’ লীগের জেলহত্যা দিবস পালন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ৫ নভেম্বর, ২০২১
  • ২১৬ বার

সেলিম উদ্দিন, প্যারিস থেকে: গভীর শ্রদ্ধার মধ্য দিয়ে জেলহত্যা দিবসে জাতীয় চার নেতাকে স্মরণ করলো ফ্রান্স আওয়ামী লীগ। বুধবার স্হানীয় সময় সন্ধ্যায় প্যারিসের বাংলাদেশী অধ্যুষিত এলাকা লা-শা-পেলের একটি রেস্তোরাঁয় ফ্রান্স আওয়ামী লীগের সভাপতি এম এ কাশেমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন কয়েছের পরিচালনায় সভাটি অনুষ্টিত হয়।

জাতীয় চার নেতার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালনের মাধ্যমে সভার শুরু হয়। ফ্রান্স আওয়ামী লীগ আয়োজিত জেল হত্যা দিবসের আলোচনা সভায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রনেতা,ফ্রান্স আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও বর্তমান সভাপতি এম, এ কাশেম বলেন, বাঙ্গালী জাতির অগ্র যাত্রাকে রুখতে জেলখানায় জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম , তাজ উদ্দিন আহমেদ , ক্যাপ্টেন মনসুর আলী ও এ এইচ এম কামরুজ্জামান কে নীলনকশার মাধ্যমে হত্যা করা হয়।

ইতিহাসের জঘন্যতম ১৫ই আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ পরিবারের নিরীহ সদস্যদের হত্যা করেই হায়েনারা ক্ষান্ত হয়নি । আওয়ামী লীগ কে তথা বাংলাদেশকে নেতৃত্ব শূন্য করতে যে চার নেতা বঙ্গবন্ধুর অবর্তমানে প্রবাসী মুজিব নগর সরকার গঠন করে মুক্তিযুদ্ধ পরিচালিত করে দেশ স্বাধীন করেছিলেন তাদেরকে সম্পূর্ণ সুরক্ষিত স্হান জেলখানায় নির্মমভাবে হত্যা করা হয়। সভায় ফ্রান্স আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা উপস্হিত ছিলেন।

আগামী ৯ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাষ্ট্রীয় সফরে ফ্রান্স আগমন উপলক্ষে তাকে অভ্যর্থনা জানানোর জন্য ফ্রান্স আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা কর্মী এবং ফ্রান্স প্রবাসী বাংলাদেশীরা ব্যপক প্রস্তুতি গ্রহন করেছে বলে জানিয়েছেন ফ্রান্স আওয়ামী লীগের সভাপতি এম এ কাশেম।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 DeshPriyo News
Designed By SSD Networks Limited
error: Content is protected !!