বুধবার, ২৮ জুলাই ২০২১, ০৩:৪৩ পূর্বাহ্ন

বঙ্গবন্ধুর জন্মদিন পালন করেনি ইতালির মিলানের বাংলাদেশ কনস্যুলেট অফিস  

ইতালি প্রতিনিধি
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৮ মার্চ, ২০২১
  • ৯৭৩ বার
মিলান কনসাল জেনারেল ইকবাল আহমেদ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ১৭ মার্চ পালন করেনি ইতালির মিলানের বাংলাদেশ কনস্যুলেট জেনারেল অফিস। এর আগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস এবং জাতীয় শোক দিবসেরও কোন অনুষ্ঠান পালন করেনি কনস্যুলেট অফিসের কর্মকর্তারা।

গতকাল ১৭ মার্চ, ইতালির মিলানে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল অফিসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শত বার্ষিকীর কোন অনুষ্ঠান হয়নি। এই নিয়ে ইতালির মিলান শহরে বাংলাদেশি কমিউনিটিতে চলছে সমালোচনা।

এদিন স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা কনস্যুলেট অফিসে জাতির জনকের জন্মদিন কেন পালিত হয়নি এর কারন জানতে চাইলে কনসাল জেনারেল ইকবাল আহম্মেদ তাদেরকে অফিসে ঢুকতে না দিয়ে তিনি পিছন দরজা দিয়ে পালিয়ে যান। কেউ কেউ বলছে যারা এখানে দেশের প্রতিনিধিত্ব করছে তাঁরাই যদি দেশের সংবিধান পরিপন্থী কোন কাজ করে তাহলে সাধারন জনগন কি করবে ? ইতালির রোমের বাংলাদেশ দূতাবাসসহ বিশ্ব জুড়ে ৭৭ বাংলাদেশ মিশনের মধ্যে একমাত্র মিলানের অফিসেই পালিত হয়নি বঙ্গবন্ধুর জন্মদিন।বাংলাদেশ সরকার ছুটির দিনে যেখানে অন্যান্য মিশন গুলোতে স্বাস্থ্যবিধি মেনে বা ভার্চুয়াল মাধ্যমে উৎসব মুখর পরিবেশে এই দিসব টি পালিত হয়। উল্টো এই ইকবাল আহমেদ কর্ম দিবসের মত অফিস খোলা রেখে কনস্যুলেটের কাজ করেন । বঙ্গবন্ধুর জন্মদিনে অফিস খোলা রেখে বিকেল ৩ পর্যন্ত স্বাভাবিক কার্যক্রম চালু থাকার বিজ্ঞপ্তি কন্সুলেন্টের ফেইস বুক পেইজে https://www.facebook.com/bcgmilan দেখা গেলেই বঙ্গবন্ধুর জন্মদিন পালনের কোন কর্মসূচী দেখা যায়নি। মিলানের এই অফিসে কোন কর্মসূচী না থাকায় প্রবাসীরা চরম ক্ষোভ প্রকাশ করেন।

প্রবাসীরা জানান, জামাত-বিএনপির লোকের দোসর এই ইকবাল বাংলাদেশের জাতীয় দিবস গুলো পালন না করে ৭১”র পরাজিত শক্তিদের পক্ষে অবস্থান নিচ্ছেন। । মিলানের কনসাল জেনারেল ইকবাল আহমেদকে নিয়ে ইতালির উত্তর অঞ্চলের প্রবাসীদের মধ্যে রয়েছে নানা বিতর্ক।অনেকেই বলেন,ইকবাল আহমেদ মূলত এতজন জামাত – বিএনপি ঘরনার আমলা।

২০২১ সালের আন্তর্জাতিক মাতৃভাষা দিবস এবং ২০২০ সালে ১৫ আগষ্টে জাতীয় শোক দিবসের অনুষ্ঠান পর্যন্ত তিনি করতে দেননি কনস্যুলেট অফিসে। নাম প্রকাশ না করার শর্তে অনেকেই বলেন,জাতীয় দিবস গুলো পালনে ইকবাল আহমেদের রয়েছে অনিহা।মূলত তার এহেন গোয়ার্তুমি কর্মকান্ডে অতিষ্ঠ ইতালির উত্তর অঞ্চলের প্রবাসী বাংলাদেশিরা।কয়েকবার চেষ্টা করেও ইকবাল আহমেদের সাথে যোগাযোগ করা যায়নি।

ইতালির মিলানের আওয়ামী লীগ নেতা ও কমিউনিটি ব্যক্তিত্ব নুর মোহাম্মদ মালেক দেশপ্রিয় নিউজকে বলেন, বঙ্গবন্ধুর জন্য এই বাংলাদেশ ,অথচ আওয়ামী লীগ সরকারের আমলেই মিলান কনস্যুলেটে বঙ্গবন্ধুর জন্মদিনের কোন কর্মসূচী না থাকায় ক্ষোভ প্রকাশ করছি এবং নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। ইকবাল আহমেদ একের পর এক অসামাজিক কার্যকলাপ করেও অলৌকিক কারনে পার পেয়ে যাচ্ছে।

কনস্যুলেটে কারো দুর্নীতির বিরুদ্ধে নিউজ হলে বা কেউ হয়রানীর কথা ফেইস বুকে জানালে সাংবাদিক, শিশু-মহিলাসহ অনেকের পাসপোর্ট আটকে রেখে ক্ষমতার চরম অপব্যবহার করছেন এই চরম বিতর্কিত ইকবাল আহমেদ। এসব বিষয় সরকারের মন্ত্রী, এমপিসহ কেন্দ্রিয় নেতারা অবগত হবার পরেও স্বপদে বহাল রয়েছেন এই কনসাল জেনারেল ইকবাল । অনেকেই প্রশ্ন করেন ইকবাল আহমেদের খুঁটির জোর কোথায় ?

মাতৃভাষা দিবস পালন করেনি মিলান( ইতালি) কনস্যুলেট জেনারেল অফিস (deshpriyonews.com)

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 DeshPriyo News
Designed By SSD Networks Limited
error: Content is protected !!