সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৬:৪২ অপরাহ্ন

মুনিয়া হত্যার বিচার দাবী জানিয়েছে প্রবাসীরা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ১০ মে, ২০২১
  • ৪৭২ বার

মুনিয়া হত্যার প্রতিবাদে বিশ্বের বিভিন্ন দেশের নেতৃবৃন্দের  উপস্থিতে সভা অনুষ্ঠিত হয়। সভায় একটা সঠিক তদন্তের মাধ্যমে অপরাধিকে আইনের আওতায় এনে বিচার দাবী করা হয়। সভায় নেতৃবৃন্দ বলেন এটি পরিকল্পিত হত্যা, টাকার কাছে আইন হেরে যেতে পারে না, আইন নিজের গতিতে চলবে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি অনুরোধ জানান সঠিক বিচারের জন্য। রোববার রাতে অনুষ্ঠিত অনলাইন জুম সভায় সভাপতিত্ব করেন অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সাবেক সভাপতি, অষ্ট্রেলিয়া মুক্তিযোদ্ধার সংগঠনের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, প্রেস ক্লাবের সভাপতি হারুনুর রশিদ আজাদ, পরিচালনা করেন নেদারল্যান্ডস আওয়ামী লীগের সভাপতি জনাব মোঃ শাহাদাত হোসেন (তপন) ।

May be an image of 5 people and textউপস্থিত ছিলেন বাংলাদেশ থেকে মোশারাত জাহান মুনিয়া বড় বোন নুশরাত জাহান, ফ্রান্স আওয়ামী লীগের সভাপতি এম এ কাসেম,যুগ্ম সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক খালেদ গোলাম কিবরিয়া, প্রচার সম্পাদক আমিনুল ইসলাম হাজারি, প্রযুক্তি বিষয়ক সম্পাদক নাছির আহাম্মদ, সুইজারল্যান্ড আওয়ামী লীগের সভাপতি, ইউরোপিয়ান মুক্তিযোদ্ধার সংগঠনের সাধারণ সম্পাদক তাজুল ইসলাম, আওয়ামী লীগের উপদেষ্ঠা, ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি খলিলুর রহমান, সাংগঠনিক সম্পাদক জনাব সাইদ জসিম, সাংবাদিক ও নারীকে অধিকার কর্মী ও সমাজ কর্মী মুক্তা আক্তার (লুজান সুইজারল্যান্ড), ড্রেনমার্ক অাওয়ামী লীগের সভাপতি মোস্তফা মজুমদার বাচ্চু, বেলজিয়াম আওয়ামী লীগের সভাপতি লতিফ শহিদুল হক, সাধারন সম্পাদক জাহাঙ্গীর চৌধুরী রতন, পর্তুগাল আওয়ামী লীগের সভাপতি জহিরুল আলম জসিম, নরওয়ে আওয়ামী লীগের সহ সভাপতি মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক জনাব মফিজুর রহমান,আরল্যান্ড আওয়ামী লীগের আহ্বায়ক বেলাল হোসেন, ফ্রিনল্যান্ড আওয়ামী লীগের সাধারন সম্পাদক মাইনুল ইসলাম, নেদারল্যান্ডস আওয়ামী লীগের সাধারন মুরাদ খান, সহ সভাপতি জাকিরুল হক টিপু, মাসুদ পাটোয়ারী, উপদেষ্টা শেখ ইমতিয়াজ, যুগ্ন সাধারণ সম্পাদক ইকরামুল হক পলাশ, স্পেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রিজভী আলম,বার্লিন (জার্মান)আওয়ামী লীগের সভাপতি মাসুদ রহমান, দেশপ্রিয় নিউজের সম্পাদক সোহেল মজুমদার শিপন, সিংগাপুর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ইমরান বেপারী, বাংলাদেশ মুক্তিযোদ্ধার শহীদ সন্তন সংগঠনের সভাপতি হাজী এমদাদুল হক, ইতালি বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি সাইদুল হক, গ্রীস যুবলীগের আহ্বায়ক কামরুল ইসলাম, যুক্তরাজ্য থেকে ব্যারিষ্টার জনাব সোহেল করিম, মশিউর রহমান মুছা,জেদ্দা (সৌদি আরব) আওয়ামী ফাউন্ডেশনের সহ সভাপতি মেহেদী হাছান সোহাগ,আলম আমিন, ওমান থেকে মোবারক হোসেন, বাংলাদেশ থেকে মানবাধিকার কর্মী মনিরা আক্তার পপি, মিজানুর রহমান প্রমুখ।

বীর মুক্তিযোদ্ধা শফিকুর রহমানের মেয়ে মোশারাত জাহান মুনিয়ার চাঞ্চল্যকর হত্যার সুষ্ঠ বিচার দাবি করে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান সায়েম সোবহান অনভিরকে আইনের আওতায় এবং গ্রেফতার করার জন্য সর্ব ইউরোপীয়ান আওয়ামী লীগ জুম কনফারেন্স এ সরকারের প্রতি জোর দাবি জানান। নেতারা মুনিয়া হত্যা মামলার বাদী, তার বোন নুসরাত জাহানের সব রকম নিরাপত্তা দেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান। বক্তারা বলেন, এই রকম নৃশংস হত্যাকাণ্ডের মূল আসামি বসুন্ধরা চেয়ারম্যান আনভিরকে অবিলম্বে গ্রেফতারের জন্য জোর দাবি জানান।ভার্চুয়াল মিটিংয়ে মুনিয়া হত্যাকাণ্ডের বাদী মুনিয়ার বোন নুসরাত জাহান আবেগজড়িত কণ্ঠে মুনিয়া হত্যাকান্ডের নৃশংস ঘটনাটা বিবরণ করেন।বক্তারা বলেন, মামলার সুষ্ঠ, তদন্ত, পোস্ট মর্টেম রিপোর্ট যাতে নিরেপক্ষভাবে হয় এবং প্রভাবমুক্ত থাকে। নেতারা বলেন, যদিও এই হত্যাকাণ্ড বিচারাধীন,আজ নিহত মুনিয়া র চরিত্র নিয়ে বিতর্ক করা হচ্ছে অথচ মামলার মূল আসামি, বসুন্ধরার চেয়ারম্যান সায়েম সোবহান আনভিরকে এখনও আইনের আওতায় আনা হয়নি এবং গ্রেফতার করা হয়নি। অনভিরের অতীত নৃশংস কর্মকাণ্ড দেশবাসী জানেন। বক্তাগণ, মুনিয়া হত্যার সুষ্ঠ তদন্তের মাধ্যমে এ বিচারের আওতায় আনার জন্য , মাননীয় প্রধানমন্ত্রী, বিচার বিভাগ এবং পুলিশ বিভাগকে আহ্বান জানান । বক্তাগণ মানবাধিকার সংগঠনগুলোকে এবং জাতীয় মিডিয়াকে মুনীয়া হত্যার সুষ্ঠ তদন্ত ও বিচারের জন্য সোচ্চার হবার আহ্বান জানান। বিচারাধীন মামলার কোন মন্তব্য না করে নেতৃবৃন্দ বলেনএকজন মুক্তিযোদ্ধার মেয়েকে পরিস্থিতির শিকার হয়ে এভাবে প্রাণ দিতে হবে , এতে দেশের সচেতন নাগরিক কেউ নিরব থাকতে পারেন না।

নিউজটি শেয়ার করুন..

2 responses to “মুনিয়া হত্যার বিচার দাবী জানিয়েছে প্রবাসীরা”

  1. Monira sultana popy says:

    Monira sultana popy, vice president of Bangladesh Human rights commission

    Thank you so much

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 DeshPriyo News
Designed By SSD Networks Limited
error: Content is protected !!