সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০২:১৮ অপরাহ্ন

সূর্যকন্যা শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ: সুজিত রায় নন্দী

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৫ অক্টোবর, ২০২১
  • ২১৪ বার

সংবাদ বিজ্ঞপ্তিঃ গত রবিবার ৩রা অক্টোবর সন্ধ্যায় শুরু হয়ে শেষ রাত পর্যন্ত সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগ-সমন্বয় কমিটি বাংলাদেশের সরকারের মাননীয় প্রধানমন্ত্রী, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি, বিশ্ব শান্তির অগ্রদূত জননেত্রী শেখ হাসিনার শুভ জন্মদিন উপলক্ষে মানবতাবাদী এই মহীয়সী নেত্রীর গৌরবোজ্বল সংগ্রামী জীবনের উপর ভার্চুয়াল আলোচনা ও দোয়া মাহফিলের আয়োজন করে।

আলোচনা সভা ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগ-সমন্বয় কমিটির প্রধান সমন্বয়ক, কে এম লোকমান হোসেন, সঞ্চালনা করেন সর্ব ইউরোপিয়ান আওয়ামীলীগ-সমন্বয় কমিটির সদস্য সচিব ও ডেনমার্ক আওয়ামী লীগেরর সভাপতি লিঙ্কন মোল্লা।
প্রধান অতিথি হিসাবে যুক্ত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের ত্রান ও সমাজকল্যান সম্পাদক জননেতা সুজিত রায় নন্দী।
ইউরোপের বিভিন্ন দেশ ও বাংলাদেশ থেকে উক্ত মহতী অনুষ্ঠানে অংশগ্রহণ করেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগ-সমন্বয় কমিটির বিভিন্ন দেশের সভাপতি/সাধারন সম্পাদকসহ ও সিনিয়র নেতৃবৃন্দ।
সভার শুরুতে সকল ধর্মগ্রন্থ থেকে পাঠ ও প্রানপ্রিয় নেত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া মাহফিলের মধ্য দিয়ে সভা শুরু হয়, দোয়া মাহফিল পরিচালনা করেন ফিনল্যান্ড আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির।
প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের ত্রান ও সমাজকল্যান সম্পাদক জননেতা সুজিত রায় নন্দী তাঁর বক্তব্যে বাংলাদেশের মুকুট মনি দেশরত্ন শেখ হাসিনার ক্যারিশমেটিক নেতৃত্বের প্রশংসা করে গত ১৩/১৪ বছর সরকারের অভূতপুর্ব সফলতা ও উন্নয়নের বিভিন্ন চিত্র তুলে ধরে বলেন, জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশকে সম্মানের এক অনন্য উচ্চতায় নিয়ে গেছেন, জাতি হিসাবে আমরা সারা বিশ্বে আজ গর্বিত ও সম্মানিত, সূর্যকন্যা শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে সারাবিশ্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল।
সভায় বক্তারা জননেত্রী শেখ হাসিনার গৌরবোজ্বল সংগ্রামী জীবনের উপর আলোচনা করে বলেন, বাঙ্গালী ও বিশ্ববাসীর জন্য জাতির পিতার শ্রেষ্ঠ উপহার মানবিক ও রাষ্ট্র নায়ক শেখ
শেখ হাসিনার কর্মী হিসাবে আমরা গর্বিত, তিনি আমাদের অহংকার।
জাতির জনক বঙ্গবন্ধুর আদরের কন্যা দেশরত্ন শেখ হাসিনার প্রতি আস্থা রাখার আহবান জানিয়ে বক্তারা দেশ বিদেশে গুজব ও অপপ্রচারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তোলার আহবান জানান ।
বক্তারা আরো বলেন, জননেত্রী শেখ হাসিনা জাতির অমুল্য সম্পদ, জাতির পিতার শ্রেষ্ঠ উপহার! দুঃখী বাঙ্গালীর সুখের পরশপাথর। তাকে রক্ষার জন্য আমাদের সকলের সতর্ক থাকতে হবে । আমাদের পাশে মীর জাফর-মোস্তাক জিয়ার উত্তরসূরীদের চিহ্নিত করে দল থেকে বের করে দিতে হবে ।
বক্তারা প্রধান অতিথির দৃষ্টি আকর্ষণ করে বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের দুঃসময়ে দলের ত্যাগী নিবেদিত নেতা কর্মীগন সর্বস্ব দিয়ে দল এবং নেত্রীর পাশে থেকেছে অথচ সুবিধাবাদী অনুপ্রবেশকারীরা দলে এসে লুটে-পুটে খাবে আর দলের বদনাম করবে, তা মেনে নেয়া যায় না ।
বক্তারা সর্ব ইউরপিয়ান আওয়ামী লীগের তথাকথিত অথর্ব নেতৃত্বের সমালোচনা করে বলেন, ওদের আওয়ামী লীগে প্রয়োজন নেই, আওয়ামী লীগ বিশাল দল , আওয়ামী লীগ উপ-মহাদেশের অন্যতম বৃহৎ ও জনপ্রিয় রাজনৈতিক দল, সারা ইউরোপে বিভিন্ন দেশে দলের মধ্যে অনুপ্রবেশ ঘটানোর দায়ে ফ্রিডম নজরুল-মুজিবের বিচারে দাবী জানান ।

শেষ পর্বে ইউরোপের বিভিন্ন দেশসহ ১৮কোটি বাঙ্গালীর প্রানের নেত্রী শেখ হাসিনার মঙ্গল কামনা করে আয়ারল্যান্ড, অস্ট্রিয়া, জার্মানী, ফিনল্যান্ড, স্পেন, ডেনমার্ক আওয়ামী লীগ শিশুদের নিয়ে শুভ জন্মদিনের কেক কাটেন।
সভায় অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন ফিনল্যান্ড আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির, সাধারন সম্পাদক শাখাওয়াত হোসেন, সহ সভাপতি পলাশ কামালী, সহ সভাপতি মোস্তফা আজাদ বাপ্পী; অস্ট্রিয়া আওয়ামী লীগের সভাপতি জান্নাতুল ফরহাদ, সিনিয়র সহ সভাপতি মজনু আজাদ, সহ সভাপতি হাসান মাহমুদ, সাধারন সম্পাদক রানা বখতিয়ার, যুব লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ইয়াসিম মিয়া বাবু; জার্মান আওয়ামী লীগের আহবায়ক বীর মুক্তিযোদ্ধা মাসুম মিয়া, সাবেক সভাপতি মোহাম্মদ শাহাবউদ্দিন, সিনিয়র নেতা হাফিজুর রহমান আলম, সাবেক সাধারন সম্পাদক মাবু জাফর স্বপন, যুগ্ম আহবায়ক খালেদ নজরুল ইসলাম, জার্মান আওয়ামী লীগ নেতা সেলিম ভুইয়া, জার্মান নর্থ ভেস্ট ফালেন আওয়ামী লীগের সভাপতি খালেক জামান; ফ্রান্স আওয়ামী লীগের সহ সভাপতি সুনাম উদ্দিন খালেক, মোঃ নুরুল আবেদীন, যুগ্ম সাধারন সম্পাদক হাসান সিরাজ, ফ্রান্স মুক্তিযোদ্ধা লীগের সাধারন সম্পাদক সাংবাদিক আজিজুর রহমান; ইটালি আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি রেহান উদ্দিন দুলাল; স্পেন আওয়ামী লীগের সভাপতি আক্তার হোসেন আতা, সাবেক সভাপতি শাকিল খান পান্না, সাধারন সম্পাদক এইচ এম দবির তালুকদার, যুগ্ম সাধারন সম্পাদক শেখ আব্দুর রহমান; সুইডেন আওয়ামী লীগের সহ সভাপতি জুলফিকার হায়দার; আয়ারল্যান্ড আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক রফিক খান, সহ সভাপতি ফয়জুল্লাহ শিকদার, ডাবলিন আওয়ামী লীগের সভাপতি মোঃ ফিরোজ হোসেন, সাধারন সম্পাদক অলক সরকার, আর কে রুপেস বরুয়াসহ ছাত্রলীগের নেতৃবৃন্দ; সর্ব ইউরোপীয় বঙ্গবন্ধু পরিষদের সাংগঠনিক সম্পাদক খোকন হায়দার ও ডেনমার্ক আওয়ামী লীগের সাধারন সম্পাদক সাব্বির আহম্মেদ, সহ সভাপতি মোঃ শহীদ, সিনিয়র যুগ্ম সাধারন সম্পাদক সামি দাস, মোঃ রেজাউল করিম রাজু, এন্টারপ্রেনার বাংলাদেশ এর এডিটর ইন চীফ জাহিদুজ্জামান সায়েদ, বাংলাদেশ আওয়ামী লীগ উপ-কমিটির সদস্য লুতফুন্নাহার মুন্নি, জার্মান গ্রীন পার্টির সদস্য রায়হান খান প্রমুখ নেতৃবৃন্দ।
সভায় সঙ্গীত পরিবেশন ও কবিতা আবৃত্তি করেন অস্ট্রিয়া আওয়ামীলীগের সভাপতি জান্নাতুল ফরহাদ ও হাফিজুর রহমান আলম ।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 DeshPriyo News
Designed By SSD Networks Limited
error: Content is protected !!