শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ১২:১২ অপরাহ্ন

হামলা-ভাংচুর,অগ্নিসংযোগের প্রতিবাদে স্বেচ্ছাসেবক লীগের বিক্ষোভ মিছিল

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ২৮ মার্চ, ২০২১
  • ১৯৫ বার

প্রেস বিজ্ঞপ্তি- উগ্র সাম্প্রদায়িক অপশক্তি চক্রের সন্ত্রাসী হামলা-ভাংচুর, অগ্নিসংযোগ, নাশকতা ও অবৈধ হরতালের প্রতিবাদে স্বেচ্ছাসেবক লীগ এর বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর প্রাক্কালে ২৬ মার্চ রোজ শুক্রবার মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে বাংলাদেশের জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে সাম্প্রদায়িক অপশক্তি চক্রের সন্ত্রাসীদের হামলা, ভাংচুর ও নাশকতার প্রতিবাদে আজ ২৮ মার্চ বিকাল ৩ টায় ২৩ বঙ্গবন্ধু এভিনিউ এ বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভাপতি জননেতা নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক জননেতা আফজালুর রহমান বাবু’র নেতৃত্বে প্রতিবাদ সমাবেশ এবং বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।
বিক্ষোভ সমাবেশ শেষে এক বিরাট প্রতিবাদ মিছিল ২৩ বঙ্গবন্ধু এভিনিউ এর সামনে থেকে শুরু হয়ে বায়তুল মোকাররমের দক্ষিণ গেট হয়ে জিরো পয়েন্টে গিয়ে শেষ হয়।

সমাবেশে সংগঠনের সভাপতি জননেতা নির্মল রঞ্জন গুহ বলেন পবিত্র মসজিদ বায়তুল মোকাররমে উগ্র সাম্প্রদায়িক চক্রের সন্ত্রাসীরা পরিকল্পিত ভাবে সাধারণ মুসল্লীদের উপর হামলা করে, ভাংচুর, অগ্নিসংযোগ ও নাশকতা শুরু করে! ধর্মের নামে রাজনীতি বন্ধ করতে হবে! বাংলাদেশে উগ্র সাম্প্রদায়িক অপশক্তির স্থান হবে না! সাম্প্রদায়িক অপশক্তি চক্রের বিষদাঁত উপড়ে ফেলতে হবে। তাদের প্রতিহত করতে সারা বাংলাদেশে স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীরা ঐক্যবদ্ধ ভাবে প্রতিরোধ গড়ে তোলে! তিনি আরও বলেন সাম্প্রদায়িক অপশক্তিকে যেখানে পাওয়া যাবে সেখানেই প্রতিরোধ করার নির্দেশ দেন।

সংগঠনের সাধারণ সম্পাদক জননেতা আফজালুর রহমান বাবু বলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ধর্ম বর্ণ নির্বিশেষে সকল মানুষের জন্য এই দেশ স্বাধীন করেছেন! সাম্প্রদায়িক অপশক্তি ধর্মব্যবসায়ী চক্রের উগ্র সন্ত্রাসীরা গত২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসে বায়তুল মোকাররম মসজিদে দেশীয় অস্ত্র সস্ত্রে সজ্জিত হয়ে অবস্থান নেয়! জুমআর নামাজের সালাম ফিরানোর সাথে সাথে সাম্প্রদায়িক অপশক্তি চক্রের সন্ত্রাসীরা সরকার বিরোধী শ্লোগান দিয়ে হামলা ভাংচুর ও নাশকতা শুরু করে! একপর্যায়ে সাধারণ মুসল্লীদের জানমাল রক্ষার স্বার্থে সন্ত্রাসীদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে সক্ষম হয় স্বেচ্ছাসেবক লীগ। আজ সারাদিন সন্ত্রাসীরা অবৈধ হরতাল ডেকে সরকারী বেসরকারি বিভিন্ন স্থানে নির্বিচারে হামলা ভাংচুর ও অগ্নিসংযোগ করে ব্যাপক ক্ষতিসাধন করে! উগ্র সাম্প্রদায়িক অপশক্তি ব্রাহ্মণবাড়িয়ায় হামলা চালায় এবং রেললাইনের সিগন্যাল উপড়ে ফেলে! ফরিদপুর জেলার ভাঙ্গা থানায় হামলা চালিয়ে ৬ জন পুলিশ সদস্যকে রক্তাক্ত জখম করে! হাটহাজারীতে নাশকতা চালিয়ে অগ্নিসংযোগ ভাংচুর ও লুটপাট চালায়! তিনি বলেন যেকোন মূল্যে সাম্প্রদায়িক অপশক্তি চক্রকে রুখে দিতে হবে! এরা দেশ ও জাতির শত্রু! এরা মানবতার শত্রু! এরা ধর্মের নামে মানুষকে বিভ্রান্ত করে এবং কোমলমতি মাদ্রাসার শিশু শিক্ষার্থীদের ভূল বুঝিয়ে রাজপথে সরকার বিরোধী আন্দোলন নামিয়ে দিয়েছে! তারা জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন অগ্রগতিতে বাঁধা সৃষ্টি করতে চায়! আজ সারাদেশে সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে স্বেচ্ছাসেবক লীগ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে এবং সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যাপক প্রতিরোধ গড়ে তুলেছে।রাজপথে থেকে সক্রিয় ভূমিকা পালন করে সন্ত্রাসীদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলায় স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীদের ধন্যবাদ জানান এবং সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে সবসময় সজাগ থাকার আহবান জানান।
এসময় আরো বক্তব্য রাখেন সংগঠন সহ -সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু, তানভীর শাকিল জয় এমপি, যুগ্ম সাধারণ সম্পাদক মোবাশ্বের চৌধুরী, মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি ইসহাক মিয়া, সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান মোল্লা, আবিদ আল হাসান, গ্রন্থণা ও প্রকাশনা সম্পাদক কে এম মনোয়ারুল ইসলাম বিপুল, তথ্য ও গবেষণা সম্পাদক আবুল কালাম আজাদ হাওলাদার ও ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক তারিক সাঈদ প্রমুখ।

এছাড়াও উপস্থিত ছিলেন সংগঠনের সহ -সভাপতি ম. আব্দুর রাজ্জাক, কাজী শহীদুল্লাহ লিটন, মজিবুর রহমান স্বপন, শামীম শাহরিয়ার, কাজী মোয়াজ্জেম হোসেন, ডা. আসাদুজ্জামান খান রিন্টু, যুগ্ম সাধারণ সম্পাদক একেএম আজিম, খায়রুল হাসান জুয়েল, সাংগঠনিক সম্পাদক নাফিউল করিম নাফা, আব্দুল্লাহ আল সায়েম, কৃষিবিদ আ ফ ম মাহবুবুল হাসান মাহবুব, আরিফুর রহমান টিটু, শাহ্জালাল মুকুল, প্রচার সম্পাদক রফিকুল ইসলাম বিটু, ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক আনিসুর রহমান নাঈম সহ কেন্দ্রীয় ও ঢাকা মহানগর উত্তর, দক্ষিণের বিপুল সংখ্যক নেতাকর্মী।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 DeshPriyo News
Designed By SSD Networks Limited
error: Content is protected !!