বুধবার, ২৮ জুলাই ২০২১, ০৩:২৫ পূর্বাহ্ন

শেখ হাসিনার নির্দেশে স্বেচ্ছাসেবক লীগের খাদ্য সামগ্রী বিতরণ

সংবাদ বিজ্ঞপ্তি
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৩ জুলাই, ২০২১
  • ৭৪ বার

বিশ্ব মানবতার জননী মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার নির্দেশে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভাপতি জননেতা নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু’র নেতৃত্বে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ আজ ১৩ জুলাই সকালে মোহাম্মদ পুর থানাধীন বছিলা ব্রীজ র‍্যাব অফিসের পাশে কর্মের সন্ধানে বসে থাকা কর্মহীন দিনমজুর ও শ্রমজীবী অসহায় ২০০ মানুষের মাঝে জনপ্রতি ৫ কেজি চাল, ডাল,আলু, তৈল,পেঁয়াজ, লবন, ও সেমাই বিতরণ করা হয়।

খাদ্য সামগ্রী বিতরণ শেষে স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে মহামারী করোনার শুরু থেকে স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা জনগণের পাশে ছিল এবং ভবিষ্যতেও থাকবে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী কেউ যেন খাবারে কষ্ট না করে এরই ধারাবাহিকতায় আমরা দিনমজুর ও শ্রমজীবী কর্মহীন মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করছি এবং ভবিষ্যতেও তা অব্যাহত থাকবে। এসময় তিনি স্বেচ্ছাসেবক লীগের প্রতিটি নেতা-কর্মীকে নিজ নিজ এলাকায় লকডাউন এবং স্বাস্থ্যবিধি মেনে সামর্থ্য অনুযায়ী অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরনের আহবান জানান।

স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে ভয়কে জয় করে করোনা মহামারির শুরু থেকে স্বেচ্ছাসেবক লীগ সাধারণ মানুষের পাশে ছিল। করোনার দ্বিতীয় ঢেউয়ে সারা বাংলাদেশে স্বেচ্ছাসেবক লীগ জননেত্রী শেখ হাসিনার নির্দেশে ত্রাণ কার্যক্রম চালিয়ে যাচ্ছে এবং জননেত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী কেউ যেন না খেয়ে থাকে সেজন্য আমাদের নেতাকর্মীরা ঘরে ঘরে খাবার পৌঁছে দেওয়ার চেষ্টা করে যাচ্ছে।
তিনি আরো বলেন, বৈশ্বিক করোনাভাইরাস সংক্রমণ মাত্রাতিরিক্ত হারে বৃদ্ধি পাওয়ায় দ্বিতীয় ধাপে সরকার লকডাউন ঘোষণা করেছে। আর এই লকডাউনের শুরু থেকে জননেত্রী শেখ হাসিনার নির্দেশে সংক্রমণ প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে সারাদেশে স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীরা মাইকিং, মাস্ক হ্যান্ড স্যানিটাইজার ও করোনা প্রতিরোধে বুথ সার্ভিস কার্যক্রম চালু রেখেছে। আজ থেকে কর্মহীন মানুষের মাঝে ত্রাণ বিতরণ কার্যক্রম চালু করা হয়েছে। করোনা রোগী ও লাশ বহনের জন্য বিনামূল্যে অ্যাম্বুলেন্স সার্ভিস চালু করা হয়েছে। করোনা রোগীর লাশ গোসল, জানাজা, দাফন ও সৎকার টিমগুলোকে সচল রাখা হয়েছে। তিনি নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন অনেক অসহায় পরিবার আছে যারা খাবারের কথা বলতে পারে না নীরবে খাদ্য সংকটে ভোগে! সকলে সকলের পাশের প্রতিবেশীর খোঁজ রাখবেন এবং কেউ যেন খাদ্য অভাবে কষ্ট না পায় সেদিকে বিশেষ নজর দিতে হবে! তাদের ঘরে খাবার পৌঁছে দিতে হবে।

এসময় আরো উপস্থিত ছিলেন সংগঠনের সহসভাপতি ম আব্দুর রাজ্জাক,কাজী মোয়াজ্জেম হোসেন, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক কে এম মনোয়ারুল ইসলাম বিপুল, উপ সম্পাদক আব্দুল্লাহেল কাফী, আসাদুজ্জামান আসাদ, কার্যনির্বাহী সদস্য আবু জাফর, আলী আজগর, সদস্য মোতালেব হোসেন অপু,আরেফিন,মার্সেলা, চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগ নেতা আজাদ, মোহাম্মদ পুর থানা স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক অ্যাডঃ জাহিদুল হক বাবু, আদাবর থানা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি শাহ আলম,সাধারণ সম্পাদক খলিল হাওলাদার সহ স্থানীয় স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীবৃন্দ।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 DeshPriyo News
Designed By SSD Networks Limited
error: Content is protected !!