শুক্রবার, ২০ মে ২০২২, ০৯:৪০ পূর্বাহ্ন
শিরোনাম :

লন্ডনে আওয়ামী সোসাইটির স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিব শতবর্ষ পালিত

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২১ ডিসেম্বর, ২০২১
  • ৩০০ বার

লন্ডনের হোয়াইটচ্যাপেলের চিলড্রেন এডুকেশন সেন্টারে সর্বইউরোপীয় আওয়ামী সোসাইটি যুক্তরাজ্যের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষ ও বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয় ।

সভায় ইউরোপিয়ান আওয়ামী সোসাইটি যুক্তরাজ্যের ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ নাসের জামান এর সভাপতিত্বে এবং সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জনাব বাবুল খান শামিম এর সঞ্চালনায় শুরুতেই কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয় তেলওয়াত করেন মাহাবুব খাঁন। ১৯৭১ এ মহান মুক্তিযুদ্ধের সকল শহীদ এবং ৭৫ এর ১৫ই আগষ্টে নিহত হওয়া সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়। আলোচনা পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সর্ব ইউরোপীয়ান আওয়ামী সোসাইটির উপদেষ্টা আতিয়ার রসুল কিটন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শহীদুল আলম ( সহ সভাপতি),হাসান ইমাম (সহ-সভাপতি), ডাক্তার মাসুম বিল্লাহ,(যুগ্মসাধারণ সম্পাদক), আলিমুল্লাহ রাহাত (আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক)।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের প্রচার সম্পাদক মাসুম,মুর্শিদ উদ্দিন আহম্মেদ, মোঃ সুফিয়ান এবং বিশিষ্ট কণ্ঠশিল্পী এবং সংস্কৃতিক সম্পাদক হিরা কাঞ্চন।

আতিয়ার রাসুল কিটন সাংগঠনিক বিভিন্ন বিষয় উপস্থাপন করেন এবং সমসাময়িক বাংলাদেশের রাজনৈতিক প্রেক্ষাপট তুলে ধরেন।জনাব মুর্শিদ উদ্দিন আহম্মেদ দ্ব্যার্থহীন কণ্ঠে বলেন কোন দেশের রক্তচক্ষু ষড়যন্ত্র শেখ হাসিনা পরোয়া করে না তার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে এগিয়ে যাবে। কোন ষড়যন্ত্রই তাকে রুখতে পারবে না।

বাবুল খান শামিম বলেন- জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষ্যে সর্ব ইউরোপীয়ান আওয়ামী সোসাইটির সকলের প্রতি উদাত্ত আহ্বান জানিয়ে বলেন যে কোন পরিস্থিতিকে মোকাবেলার লক্ষে সদা সচেষ্ট থাকতে হবে এবং নেত্রীর পাশে দাঁড়ানোর জন্য সদা প্রস্তুত থাকতে হবে। ডক্টর মাসুম বিল্লাহ জোরালো কন্ঠে বলেন-যে আমেরিকাতে প্রতিদিন মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে যে আমেরিকা বিশ্বের বিভিন্ন দেশকে ধ্বংস করে দিয়েছে যে আমেরিকা বাংলাদেশের জন্মের বিরোধিতা করেছে সে আমেরিকার নিষেধাজ্ঞা আজকে বাংলাদেশের মানুষ শুনতে রাজি নয়।

হাসান ইমাম বলেন আমেরিকা ১৯৭৪ সালে হাজার হাজার টন গম সমুদ্রে ডুবিয়ে দিয়ে দেশে কৃত্রিম দুর্ভিক্ষ সৃষ্টি করেছিল অথচ বাংলাদেশকে দেয়নি!!যে আমেরিকা বাংলাদেশের মানুষকে হত্যা করার জন্য পাকিস্তানের পক্ষ নিয়ে সপ্তম নৌবহর পাঠিয়েছিলো তাদের আবার কিসের মানবতা।

উক্ত সভার সভাপতি এবং সর্ব ইউরোপীয়ান আওয়ামী সোসাইটি যুক্তরাজ্যের ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ নাসের জামান সংগঠনের সকলকে ঐক্যবদ্ধ হয়ে একত্রে কাজ করার জন্য আহ্বান জানান। আওয়ামী লীগ সরকারের পক্ষে বঙ্গবন্ধু তনয়া শেখ হাসিনার পক্ষে কাজ করার আহ্বান জানান।

প্রত্যেকজন বক্তা তাদের বক্তৃতায় আওয়ামী সোসাইটির সম্মানিত সভাপতি টি এম জানে আলম বুলবুল এবং সাধারণ সম্পাদক হাসিব চৌধুরীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বলেন-এই দুজনের অক্লান্ত পরিশ্রমে আজকে সর্ব ইউরোপীয়ান আওয়ামী সোসাইটি শক্ত অবস্থান করে নিয়েছে যুক্তরাজ্যের মাটিতে। সবশেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে এবং খাবার-দাবারের আয়োজন এর মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2022 DeshPriyo News
Designed By SSD Networks Limited
error: Content is protected !!