রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৪:১৮ অপরাহ্ন

নির্বাচনের আগের দিন কুমিল্লায় বোমা তৈরির সরঞ্জাম, ককটেল ও অস্ত্র উদ্ধার

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শনিবার, ২৫ ডিসেম্বর, ২০২১
  • ৫৫৮ বার

কুমিল্লায় বিপুল পরিমাণ বোমা তৈরির সরঞ্জাম, ককটেল ও দেশীয় অস্ত্র উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এ সময় ৭ জনকে গ্রেফতার করা হয়।

জেলার আদর্শ সদর উপজেলার পাঁচথুবী ইউনিয়নের ভারত সীমান্তবর্তী গোলাবাড়ি এলাকা থেকে শনিবার এ সব ককটেল ও দেশিয় অস্ত্র উদ্ধার করা হয়। নির্বাচনী সহিংসতার উদ্দেশে এসব গোলাবারুদ ও অস্ত্র মজুদ করা হয় বলে জানিয়েছেন র‌্যাব-১১-এর অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন।

তিনি জানান, আগামীকাল রবিবার চতুর্থ ধাপে পাঁচথুবী ইউনিয়নের সাধারণ সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্যপদে ভোট গ্রহণ হবে। নির্বাচনকে সামনে রেখে সহিংসতার সৃষ্টির উদ্দেশ্যে একটি সন্ত্রাসী গ্রুপ বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ মজুদ করে রাখে। খবর পেয়ে জেলার আদর্শ সদর উপজেলার পাঁচথুবী ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের গোলাবাড়ি এলাকায় অভিযান চালানো হয়। এ সময় ২৯টি ককটেল, ৭টি রামদা, একটি চাইনিজ কুড়াল এবং বোমা তৈরির বিপুল পরিমাণ সরঞ্জামাদি উদ্ধার করা হয়। এ ঘটনায় ৭ জনকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলো- জেলার আদর্শ সদর উপজেলার কাঁটাবিল এলাকার উজির মিয়ার ছেলে মো. হৃদয় (২২), দৌলতপুর এলাকার মো. মোজাফ্ফরের ছেলে মো. রিপন (২৮), চাঁনপুর এলাকার মৃত বাদল মিয়ার ছেলে মো. রবিউল ইসলাম (২৭), মুরাদপুর এলাকার হাসান মিয়ার ছেলে মো. জুয়েল (২৫), ঢুলিপাড়া এলাকার সিরাজ মিয়ার ছেলে মো. রুবেল (২৬), কাপ্তান বাজারের বাবুল মিয়ার ছেলে ফজলুর রাব্বি (২৪) ও বুড়িচং উপজেলার বুড়বুড়িয়া গ্রামের আবদুল জলিলের ছেলে মাহমুদ উল্লাহ্ (২৩)।

তিনি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানিয়েছে, ইউপি নির্বাচনকে সামনে রেখে সহিংসতা সৃষ্টির লক্ষ্যে তারা ককটেল, দেশীয় অস্ত্র ও বোমা তৈরির সরঞ্জামাদি মজুদ রেখেছিল। বিকালে তাদের বিরুদ্ধে কোতোয়ালি মডেল থানায় অস্ত্র ও বিস্ফোরক আইনে মামলা হয়েছে।

ইত্তেফাক

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2022 DeshPriyo News
Designed By SSD Networks Limited
error: Content is protected !!