মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৮:৫৭ অপরাহ্ন

ইতালিতে দুই বাংলাদেশিকে ২০ বছরের কারাদণ্ড

ইত্তেফাক
  • আপডেট টাইম : বুধবার, ৯ ফেব্রুয়ারী, ২০২২
  • ৩৮৬ বার

লিবিয়ার একটি ক্যাম্পে অভিবাসীদের আটকে রেখে নির্যাতনের দায়ে সিসিলির একটি আদালত দুই বাংলাদেশিকে ২০ বছরের কারাদণ্ড দিয়েছেন। সাজাপ্রাপ্ত দুই বাংলাদেশির নাম পাজরুল সোহেল ও হারুন মোহাম্মদ। রবিবার (৬ জানুয়ারি) ইতালির সিসিলি অঞ্চলের পালেরমো শহরের একটি আদালত এ রায় দেন।

লিবিয়ায় একটি ক্যাম্পে অভিবাসনপ্রত্যাশী মানুষদের আটকে রেখেছিলেন তারা। সেখানে অভিবাসীদের ওপর শারীরিক নির্যাতন চালানো হয়। সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে গত বছরের ৬ জুলাই তাঁদের আটক করে সিসিলি পুলিশ।

মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম আরব নিউজ এক প্রতিবেদনে জানায়, পালেরমোর প্রসিকিউটর গ্রে ফেরেরা বলেন, সাজা প্রাপ্ত সোহেল ও হারুন ২০২০ সালের ২৮ মে নৌকায় ভূমধ্যসাগর পেরিয়ে সিসিলিতে পৌঁছান। এর কয়েক মাস পরেই তাদের বিরুদ্ধে মারধরের অভিযোগ করেন কয়েকজন অভিবাসনপ্রত্যাশী।

অভিযোগে বলা হয়, অভিবাসনপ্রত্যাশী ব্যক্তিদের মাসের পর মাস আটকে রেখেছিলেন অভিযুক্ত ওই দুই ব্যক্তি।  সেখানে অভিবাসীদের মারধর ও শারীরিক নির্যাতন করতেন পাজরুল সোহেল ও হারুন মোহাম্মদ।

এদিকে তদন্তকারীরা একে ৪৭ রাইফেলসহ আসামিদের ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে খুঁজে পান। এসব অস্ত্রই অভিবাসনপ্রত্যাশীদের ভয় দেখানো, মারধর ও শারীরিক নির্যাতনের কাজে ব্যবহার করা হতো।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2022 DeshPriyo News
Designed By SSD Networks Limited
error: Content is protected !!