শুক্রবার, ২০ মে ২০২২, ১০:০০ পূর্বাহ্ন
শিরোনাম :

ইউক্রেনে বাংলাদেশি জাহাজে রকেট হামলা, নিহত ১

নিউজ বাংলা
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩ মার্চ, ২০২২
  • ২৩৫ বার

ইউক্রেনে যুদ্ধের কারণে দেশটির অলিভিয়া বন্দর চ্যানেলে আটকা পড়া ‘বাংলার সমৃদ্ধি’ জাহাজে রকেট হামলা হয়েছে। এতে জাহাজের থার্ড ইঞ্জিনিয়ার হাদিসুর রহমান নিহত হয়েছেন।

বাংলাদেশ সময় বুধবার রাত ৯টা ২৫ মিনিটে যুদ্ধবিমান থেকে রকেট হামলায় বাল্কটির ডেকে আগুন ধরে যায়। কিছুক্ষণের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনে জাহাজের ক্রু ও নাবিকরা।

জাহাজের নাবিক আতিকুর রহমান মুন্না নিউজবাংলাকে হোয়াটস অ্যাপে বিষয়টি নিশ্চিত করেছেন।

এ বিষয়ে এখনও পর্যন্ত বাংলাদেশ শিপিং করপোরেশনের (বিএসসি) কারো বক্তব্য পাওয়া যায়নি।

নির্বাহী পরিচালক ড. পিযুষ দত্তকে একাধিকবার কল করা হলেও তিনি ফোন ধরেননি।

বিএসসির মহাব্যবস্থাপক মো. জিয়াউর রহমান চৌধুরী নিউজবাংলাকে জানান, ‘আমরা তাদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করছিলাম। কিন্তু কাউকে পাচ্ছি না অনলাইনে। ফেসবুকে আতিকুর রহমান মুন্নার স্ট্যাটাস দেখেছি।’

হাদিসুর রহমান থার্ড ইঞ্জিনিয়ার বা সেকেন্ড অ্যাসিটেন্ট ইঞ্জিনিয়ার হিসেবে জাহাজটির ইঞ্জিনের তৃতীয় গুরুত্বপূর্ণ ব্যক্তির দায়িত্বে ছিলেন বলে জানা গেছে।

এর আগে, ২৮ ফেব্রুয়ারি, শিপিং করপোরেশনের মহাব্যবস্থাপক ক্যাপ্টেন মুজিবুর রহমান জানান, ইউক্রেন জলসীমায় অবস্থান করলেও ওই বন্দরের কার্যক্রম বন্ধ থাকায় জাহাজটি আন্তর্জাতিক জলসীমায় আসতে পারছে না। জাহাজটিতে ২৯ জন নাবিক ও ক্রু রয়েছেন।

গত ২১ ফেব্রুয়ারি জাহাজটি তুর্কি বন্দর এরেগলি ছেড়ে যায় এবং ২৩ ফেব্রুয়ারি ইউক্রেনের বন্দর অলিভিয়ায় পৌঁছে। জাহাজটি সেখানে পৌঁছানোর পর পরিস্থিতির অবনতি হলে শিপিং করপোরেশনের নির্দেশে পণ্য লোড করার পরিকল্পনা বাতিল করে সেখানেই অবস্থান করতে বলা হয়।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2022 DeshPriyo News
Designed By SSD Networks Limited
error: Content is protected !!