বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০৮:১৩ পূর্বাহ্ন

বাংলাদেশের দক্ষিণ আফ্রিকা জয়, অবিস্মরণীয়! অবিশ্বাস্য!

প্রথম আলো
  • আপডেট টাইম : বুধবার, ২৩ মার্চ, ২০২২
  • ১৯৮ বার

শুধু এক ওয়েস্ট ইন্ডিজই যা ছিল। দুবার তাদের মাটিতেই তাদের হারিয়েছে বাংলাদেশ, কিন্তু এর মধ্যে প্রথমবার তো ওয়েস্ট ইন্ডিজের দলটাকে তাদের দ্বিতীয় সারির দল বলে নাক সিঁটকানো মানুষই বেশি ছিল। ২০১৮-তে ক্যারিবীয় দ্বীপে জয়টাই যা কিছু ‘করে দেখানো’র স্বীকৃতি পায়। এর বাইরে দেশের বাইরে বাংলাদেশের সিরিজ জয় বলতে তো যা জিম্বাবুয়ে, কেনিয়া, আয়ারল্যান্ডের বিপক্ষে জয়ই।

সেই বাংলাদেশ দক্ষিণ আফ্রিকার মাটিতে সিরিজ জিতে গেল! দক্ষিণ আফ্রিকার মাটিতে! যে মাটিতে উপমহাদেশের দলগুলোর মধ্যে শ্রীলঙ্কা কখনো জিততে পারেনি, ভারত জিতেছে একবার, পাকিস্তান দুবার…সেখানে এখন বাংলাদেশও বুক ফুলিয়ে গর্ব করতে পারে।

তা-ও কী দাপটেই না সিরিজটা জিতল! সেঞ্চুরিয়নে আজ তৃতীয় ওয়ানডেতে তাসকিন আহমেদের দারুণ বোলিংই বাংলাদেশের জয়ের ভিত গড়ে দিয়েছিল, দক্ষিণ আফ্রিকার ভিটেতে তাদের ১৫৪ রানের লক্ষ্যটা পেরোতে খুব বেশি কসরতের দরকার ছিল না। তামিম অতটুকুও আর বাকি রাখলেন না।

ইতিহাস রচনায় প্রথম অংশটুকু যদি রাঙিয়ে যায় তাসকিনের ৫ উইকেট, দ্বিতীয়াংশ রঙিন তামিমের চোখধাঁধানো ৮৭ রানের ইনিংসে। লিটনের সঙ্গে তামিমের ১২৭ রানের উদ্বোধনী জুটিতেই বাংলাদেশের জয় নিয়ে সব শঙ্কা উবে গেছে। শেষ পর্যন্ত লিটন আউট হলেও সাকিবকে সঙ্গে নিয়ে ম্যাচটা বাংলাদেশকে ৯ উইকেটে জিতিয়ে, ইতিহাস রাঙিয়ে মাঠ ছাড়লেন তামিম।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2022 DeshPriyo News
Designed By SSD Networks Limited
error: Content is protected !!