বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৮:১২ পূর্বাহ্ন

মাদ্রিদে বাংলাদেশি ব্যাবসায়ীর ইফতার মাহফিল

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ২৯ এপ্রিল, ২০২২
  • ৩২৯ বার

কবির আল মাহমুদ, স্পেন : স্পেনের রাজধানী মাদ্রিদে বাংলাদেশি মালিকানাধীন সর্ববৃহৎ ব্যবসাপ্রতিষ্ঠান বিসিটুরিয়া জুলি কোম্পানি লিমিটেডের এর সত্ত্বাধিকারী বিশিষ্ট ব্যবসায়ী আব্দুস সোবহানেরর ব্যক্তিগত উদ্যোগে ইফতার, সেহরি ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৭এপ্রিল) স্পেনে বাংলাদেশি পরিচালিত বায়তুল মোকাররম মসজিদসহ মাদ্রিদের ৮টি মসজিদে একসঙ্গে প্রায় ১ হাজারের অধিক রোজাদারকে এই ইফতার সেহরি করানো হয়েছে।
বাংলাদেশি পরিচালিত বায়তুল মোকাররম মসজিদে ইফতার মাহফিল পূর্ব আলোচনা সভায় বক্তব্য দেন বায়তুল মোকাররম মসজিদ মসজিদ কমিটির সভাপতি খুরশেদ আলম মজুমদার এবং ইফতারে আগত রোজাদারদের স্বাগত এবং কৃতজ্ঞতা প্রকাশ করে শুভেচ্ছা বক্তব্য দেন  বিসিটুরিয়া জুলি কোম্পানি লিমিটেডের এর সত্ত্বাধিকারী বিশিষ্ট ব্যবসায়ী আব্দুস সোবহান। এসময় কমিউনিটি বিশিষ্ট ব্যাক্তিবর্গের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের সভাপতি আল মামুন, প্রবীণ কমিউনিটি নেতা নূর হোসেন পাটোয়ারী,মানবাধিকার সংগঠন ভালিয়েন্তে বাংলার সভাপতি মোঃ ফজলে এলাহী, সাধারণ সম্পাদক রমিজ উদ্দিন, স্পেন বিএনপির সভাপতি মোজাম্মেল হক মনু, সাংগঠনিক সম্পাদক আবু জাফর রাসেল,স্পেন বাংলা প্রেসক্লাব সভাপতি সাহাদুল সুহেদ, সিলেট জেলা এসোসিয়েশনের সদস্য হুমাযূন কবির রিগ্যান, আসাদ আলীসহ বিভিন্ন দল ও সংগঠনের নেতাকর্মীরা অংশ নেয়।
এছাড়া এ ইফতার মাহফিলে বাংলাদেশের বিভিন্ন জেলার নেতারা ছাড়াও আফ্রিকা, মরক্কো,আলজেরিয়া,পাকিস্তান,ভারতসহ স্প্যানিশরা ইফতারে অংশ নেয়।

ইফতারের আয়োজক বিসিটুরিয়া জুলি কোম্পানি লিমিটেডের এর সত্ত্বাধিকারী বিশিষ্ট ব্যবসায়ী আব্দুস সোবহান বলেন, প্রতি বছরের মতো এবারও আমি এ সেহরি, ইফতার মাহফিলের আয়োজন করেছি। মূলত সবার সঙ্গে ভ্রাতৃত্ববোধ ও সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক সমুন্নত রাখতেই আমার এ আয়োজন। একসঙ্গে অনেক মানুষকে ইফতার করাতে পারাটা যেমন আনন্দের, তেমনি অনেকের সঙ্গে ইফতার করাও অনেক বেশি সওয়াবের। এছাড়া এক ছাদের নিচে শত শত মানুষের মধ্যে ইফতার করতে পারার আনন্দ অন্যরকম।

ইফতারের আগে রমজানের ফজিলত সম্পর্কে আলোচনা এবং দেশ, জাতি ও মুসলিম উম্মাহর সুখ-শান্তি, সুনাম ও সমৃদ্ধি কামনা করে মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন বায়তুল মোকাররম মসজিদ মসজিদ কমিটির সভাপতি খুরশেদ আলম মজুমদার।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2022 DeshPriyo News
Designed By SSD Networks Limited
error: Content is protected !!