সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০১:৫০ অপরাহ্ন

নিউইয়র্কে এশিয়ান আমেরিকান চেম্বার অব কমার্স’ সম্মাননা পেলেন আলিয়া ফেরদৌসী

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ২৭ জুন, ২০২২
  • ২৫৯ বার

নিউইয়র্কঃ সংগীত, সঞ্চালনা, ইয়োগা, জুমবা, শিক্ষকতাসহ বহুমুখী প্রতিভার অধিকারি আলিয়া ফেরদৌসী পেলেন এশিয়ান আমেরিকান চেম্বার অব কমার্স সম্মাননা। ২৪ জুন শুক্রবার নিউইয়র্কের ওয়াল্ড ফেয়ার মেরিনাতে এ সম্মাননা  প্রদান করা হয়। যুক্তরাষ্ট্রে এশিয়ানভূক্ত বাংলাদেশী, চাইনিজ, কোরিয়ান, ফিলিপাইন, ইন্ডিয়ান ও ইন্দোনেশিয়ার ৬ জন বিশিষ্ট ব্যক্তিকে এ সম্মাননা প্রদান করা হয়েছে। নিজ নিজ কমিউনিটির সেবায় অবদানের স্বীকৃতিস্বরুপ এ সম্মাননা পেলেন তারা। 

এশিয়ান আমেরিকান চেম্বার অব কমার্স কর্তৃক আয়োজিত “ভিশন টু রিয়েলটি” শীর্ষক সেমিনার ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে  সভাপতিত্ব করেন এশিয়ান আমেরিকান চেম্বারের প্রেসিডেন্ট জয় চৌধুরী।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন নিউইয়র্ক ও নিউজার্সির পোর্ট অথারিটির প্রধান নির্বাহী হার্স প্যারেস, নিউইয়র্ক সিটি মেয়রের ডেপুটি কমিশনার দিলিপ চোহান, নিউইয়র্কে প্রবীন মূলধারার নেতা মোর্শেদ আলম, নিউইয়র্কে বাংলাদেশী  ডিষ্ট্রিক্ট লিডার প্রার্থী শাহনেওয়াজ, বাংলাদেশ সোসাইটির ভারপ্রাপ্ত সভাপতি আবদুর রহিম হাওলাদার,এসেম্বলী প্রার্থি স্টিভেন, আবদুল রহমান, এটর্নী ব্র্যান্ট ও লরি,  বাংলাদেশী আমেরিকান সোসাইটির সভাপতি মোহাম্মদ আলী, সেক্রেটারি আমিন বাবু, সংগীত শিল্পী ও সঞ্চালক আলিয়া ফেরদৌসী, ট্রান্সফোটেক একাডেমির সিইও শেখ গালিব রহমান, শিল্পকলা একাডেমি ইউএস’র সভাপতি মনিকা রায় চৌধুরি,

স্টোরিয়া ওয়েল ফেয়ার সোসাইটির সভাপতি জাবেদ চৌধুরিসহ নিউইয়র্কে এশিয়ান ভূক্ত দেশগুলোর ব্যবসায়ী প্রতিনিধিগণ। 

বাংলাদেশের দিনাজপুরের মেয়ে আলিয়া ফেরদৌসী নিউইয়র্কে পেশায় একজন স্কুল শিক্ষক। এছাড়া তিনি প্রবাসের জনপ্রিয় রবীন্দ্র সংগীত শিল্পী। আলিয়া ফেরদৌসীর সঞ্চালনায় অনলাইন নিউজ পোর্টাল এটিভি’র “ফিফটি মিনিট উইথ আলিয়া’অনুষ্ঠানটি দেশ ও প্রবাসে বেশ জনপ্রিয়তা পেয়েছে। পাশাপাশি রান্না ও শরীর চর্চা বিষয়ক ইয়োগা জুমবাসহ বেশ কয়েকটি সাপ্তাহিক অনুষ্ঠান নিয়মিত পরিচালনা করছেন। “ফতিবা আলিয়া” নামে দেশের বিভিন্ন আঞ্চলিক ভাষায় প্যারোডি গান ও কৌতক  অনুষ্ঠানেও অভিনয় করছেন আলিয়া ফেরদৌসী। এশিয়ান আমেরিকান চেম্বারের সম্মাননা প্রাপ্তিতে সামাজিক যোগাযোগ মাধ্যমে শত শত অভিনন্দন ও শুভেচ্ছায় সিক্ত হচ্ছেন তিনি। 

আলিয়া ফেরদৌসী বলেন, দীর্ঘ ২৬ বছর প্রবাস জীবনে বহু মঞ্চে গান ও নৃত্য পরিবেশন করেছি।

পরিবেশন শেষে হাত তালি ও সাদর সম্ভাষন পেয়েছি অনেক। কিন্তু অফিসিয়ালি স্বীকৃতি সনদ এটাই প্রথম পেলাম। প্রবাসে একটা প্রথা প্রচলন আছে, অর্থের বিনিময়ে সম্মাননা পাওয়া। এটা আমি কোনদিনও চাইনা। ধন্যবাদ ও কৃতজ্ঞতা এশিয়ান আমেরিকান চেম্বার অব কমার্সকে। অনুষ্ঠানে এশিয়ান অনেক গুনী মানুষের মধ্য থেকে আমাকে সম্মানিত করায়।

সুস্থ সংস্কৃতি চর্চায় কমিউনিটির সকলেই এগিয়ে আসুন।

 

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2022 DeshPriyo News
Designed By SSD Networks Limited
error: Content is protected !!