বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০৫:৩৬ পূর্বাহ্ন

আশুলিয়ায় শিক্ষককে পিটিয়ে হত্যা: আসামি জিতু গ্রেপ্তার

সমকাল
  • আপডেট টাইম : বুধবার, ২৯ জুন, ২০২২
  • ১৮৫ বার

সাভারের আশুলিয়ায় হাজী ইউনুছ আলী স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক উৎপল কুমার সরকারকে স্টাম্প দিয়ে পিটিয়ে হত্যার ঘটনায় প্রধান আসামি এবং ওই প্রতিষ্ঠানের দশম শ্রেণীর ছাত্র আশরাফুল আহসান জিতুকে গ্রেপ্তার করা হয়েছে। বুধবার গাজীপুরের শ্রীপুরের নগরহাওলা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

বুধবার সন্ধ্যায় র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক হিসেবে কমান্ডার খন্দকার আল মঈন এ তথ্য নিশ্চিত করেছেন।

গত শনিবার হাজী ইউনুছ আলী স্কুল অ্যান্ড কলেজের দশম শ্রেণির এক ছাত্র ক্রিকেট স্টাম্প দিয়ে শিক্ষক উৎপল কুমারকে বেধড়ক পিটিয়ে আহত করে। সোমবার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

এ ঘটনায় গত রোববার আশুলিয়া থানায় উৎপলের ভাই অসীম কুমার সরকার বাদী হয়ে মামলা দায়ের করেছেন। ওই মামলায় জিতুকে প্রধান আসামি করা হয়। এ ছাড়াও কয়েকজনকে অজ্ঞাতপরিচয় আসামি করা হয়।

এদিকে শিক্ষককে হত্যার ঘটনায় মঙ্গলবার মধ্যরাতে কুষ্টিয়ার কুমারখালী উপজেলার একটি ভাড়া বাসা থেকে জিতুর বাবা উজ্জ্বলকে গ্রেপ্তার করেছে আশুলিয়া থানা পুলিশ।

পুলিশ জানায়, ছেলে জিতুকে পালাতে সহায়তার অভিযোগে তার বাবাকে গ্রেপ্তার করা হয়েছে। ১০ দিনের রিমান্ড আবেদন করে তাকে ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পাঠানো হলে উজ্জ্বলের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। তবে অভিযুক্ত স্কুলছাত্র জিতু পলাতক ছিল।

শিক্ষককে পিটিয়ে হত্যার ঘটনায় বুধবার দ্বিতীয় দিনের মতো বিক্ষোভ কর্মসূচি পালন করেছেন হাজী ইউনুছ আলী স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা। সকাল সাড়ে ৯টার দিকে কলেজের সামনের সড়কে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও কালো ব্যাজ ধারণ কর্মসূচি পালন করেন তারা।

এর আগে স্কুলছাত্রের পিটুনিতে শিক্ষক উৎপল কুমার সরকার নিহতের ঘটনায় ক্ষোভে ফুঁসে ওঠে সারাদেশ। মঙ্গলবার রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে প্রতিবাদ বিক্ষোভ হয়। এসব কর্মসূচি থেকে শিক্ষক হত্যার সঙ্গে জড়িতদের গ্রেপ্তার করে দ্রুত বিচারের আওতায় আনার দাবি জানান বক্তারা।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2022 DeshPriyo News
Designed By SSD Networks Limited
error: Content is protected !!