বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০৪:২২ পূর্বাহ্ন

ইতালিতে হিমবাহ ধস, মৃত্যু ৭

ইত্তেফাক
  • আপডেট টাইম : সোমবার, ৪ জুলাই, ২০২২
  • ১৯১ বার
ansa.it

ইতালির আল্পস পর্বতমালায় বিশাল হিমবাহের কিছু অংশ ধসে পড়ে অন্তত সাত জনের মৃত্যু হয়েছে ও ১৫ জন নিখোঁজ রয়েছে। এই ঘটনায় আহত হয়েছেন আরও কমপক্ষে ১৮। রবিবার এই দুর্ঘটনা ঘটেছে। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।  

দেশটির ট্রেন্টো প্রদেশের সরকার বলেছে, বিশাল আকারের একটি হিমবাহ ধসের পর সেখানে উদ্ধার অভিযান শুরু হয়েছে। তবে হিমবাহের নিচে অনেকে চাপা পড়ায় হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

প্রতিবেদনে বলা হয়, আল্পসের মারমোলাডায় হিমবাহ ধসের এই ঘটনা ঘটেছে। আর এই এলাকাটি ডলোমাইটসের পর্বতের ৩ হাজার ৩০০ মিটারের বেশি উচ্চতায় অবস্থিত। ইতালীয় আল্পস পর্বতমালা দেশটির পূর্বাঞ্চলীয় ট্রেন্টো এবং ভেনেটো অঞ্চলে পর্যন্ত বিস্তৃত।

ভেনেটোর প্রেসিডেন্ট লুসা জাইয়া বলেছেন, আহতদের উদ্ধারের পর পার্শ্ববর্তী বেলুনো, ট্রেভিসো, ট্রেন্টো এবং বলজানো শহরের বিভিন্ন হাসপাতালে নেওয়া হয়েছে।

আলপাইন রেসকিউ ইউনিট বলেছে, বরফের বিশাল খণ্ড পুন্তা রোকার কাছে ধসে পড়েছে। সাধারণত হাইকার এবং পর্বতারোহীরা শিখরে পৌঁছানোর জন্য এই পথটি ব্যবহার করেন।

সংস্থাটির একজন মুখপাত্র বলেছেন, ভাগ্যক্রমে এখানকার আবহাওয়া এখন পর্যন্ত ভালো আছে। তবে বিপদ হল যেকোনও সময় আরও ধস ঘটতে পারে। হেলিকপ্টার এবং কুকুর ব্যবহার করে জীবিতদের শনাক্ত এবং উদ্ধারের তৎপরতা চলছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2022 DeshPriyo News
Designed By SSD Networks Limited
error: Content is protected !!