বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০৫:২৭ পূর্বাহ্ন

অদ্ভুত এক শ্রেণীর মানুষ বাস করে বাংলাদেশে

খালেদ গোলাম কিবরিয়া
  • আপডেট টাইম : শনিবার, ১৬ জুলাই, ২০২২
  • ১৮০ বার

যত ধনীই হউক মানুষের জীবন যাত্রার মান সব সময় এক যায় না । উত্থান পতন বিধাতা কর্তৃক মানব জীবনের গতিধারার চিরন্তন বৈশিষ্ট । রিজার্ভ ১ বিনিয়ন কমছে তাতেই একটি শ্রেণী খুশীতে গদগদ বাংলাদেশও শ্রীলংকার পথে হাটছে । তাদের খুশী বাংলাদেশ দেউলিয়া হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পতন হবে !

বাংলাদেশের সামান্য ঝুঁকি দেখলেই তারা অতিশয় আহ্লাদিত হয় । অদ্ভুত এক শ্রেণী মানুষ বাস করে বাংলাদেশে । তাদের মতে দেশ গোল্লায় যাক কোন সমস্যা নাই , আওয়ামী লীগের পতন চাই । এ ধরনের পশ্চাৎ পদ মানুষ নিয়ে জাতি কি ভাবে এগুবে ? তারা অতীত ভুলে যায় ১৯৯৬-২০০১ সরকারের সময় রিজার্ভ মাত্র ১ বিনিয়নে নেমে এলেও দেশের মানুষের জীবন যাত্রার মানে তেমন প্রভাব পড়ে নি ।

রাষ্ট্র হলো পরিবারের বৃহৎ রূপ । পরিবারের উপর সমস্যা এলে যেভাবে পরিবারের সব সদস্য যার সামর্থ অনুযায়ী সমস্যা মোকাবিলায় ঝাপিয়ে পড়ে তেমনি রাষ্ট্রের সমস্যায় আমাদের সবাই ঝাপিয়ে পড়তে হবে । প্রয়োজন সকল নাগরিক সাময়িক কৃচ্ছতা অবলম্বন । যদিও বাংলাদেশের অবস্হা তেমন কিছুই শংকাজনক নহে । কিন্তু কিছু বাংলাদেশের কোন সমস্যায় যে সকল কুলাঙ্গার খুশিতে গদগদ হয় কবির ভাষায় বলতে হয় –

“যে সবে বঙ্গেত জন্মি হিংসে বঙ্গবাণী।

সে সব কাহার জন্ম নির্ণয় ন জানি” ।

খালেদ গোলাম কিবরিয়া- উপদেষ্টা সম্পাদক, দেশপ্রিয় নিউজ।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2022 DeshPriyo News
Designed By SSD Networks Limited
error: Content is protected !!