বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০৫:৪৩ পূর্বাহ্ন

সাবেক সচিব শামসুল হকের দাফন সম্পন্ন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২১ জুলাই, ২০২২
  • ২৬৪ বার

মাইনুল হাসান, কুমিল্লা,  দেশ বরেণ্য ব্যাক্তিত্ব,বাংলাদেশের গর্ব, রত্নগর্ভা মায়ের সন্তান সাবেক সচিব আওয়ামীলীগের উপদেষ্টা পরিষদের সাবেক সদস্য এটিএম শামসুল হকের দাফন সম্পন্ন হয়েছে। বুধবার বাদ রাত ০৮ টায় কুমিল্লা সদরের শিমপুরে উনার প্রতিষ্ঠিত আফিড চত্বরে জানাযা শেষে সেখানেই দাফন করা হয় । এর আগে বাদ যোহর ঢাকার , ধানমন্ডির বাইতুল আমান জামে মসজিদে প্রথম ও  বাদ আছর  কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাঁ ময়দানে উনার ২য় নামাজে জানাযা অনুষ্ঠিত হয় । জানাযার নামাজের পূর্বে মাননীয় প্রধানমন্ত্রীর দেওয়া শোক বানী পাঠ করেন উনার ভাতিজা উপসচিব আল আমিন রাুফি। জানাযায় এমপি,সচিব, ডিসি, এসপি, চেয়ারম্যান , আওয়ামী লীগ ,বিএনপিসহ বিভিন্ন রাজনীতি দলের নেতাকর্মীসহ হাজার হাজার মানুষ অংশ নেয় ।

বাংলাদেশ আওয়ামী লীগ এর উপদেষ্টা পরিষদের সাবেক সদস্য, সিরডাপ এর সাবেক মহাপরিচালক,  বাংলাদেশ সরকারের সাবেক সচিব ও পূর্ণ মন্ত্রীর মর্যাদায় জনপ্রশাসন সংস্কার কমিশনের সাবেক চেয়ারম্যান  এটিএম শামসুল হক  বুধবার সকালে ঢাকার ইব্রাহিম কার্ডিয়াক সেন্টারের আইসিইউতে  সকাল  ইন্তেকাল করেন।
কুমিল্লা বিষ্ণুপুর এনএইচএন ডায়াবেটিস সেন্টার ও প্রস্তাবিত খায়রুন্নেসা মেডিকেল কলেজ এবং রাবেয়া নার্সিং কলেজ এর জমির দাতা এই শামসুল হকের মতো অত্যন্ত মেধাবী দেশপ্রেমিক ও নিজের সর্বস্ব জনস্বার্থে বিলিয়ে দেয়া দানবীর ও সমাজসেবক এ-যুগে বিরল। তিনি তাঁর বিষ্ণুপুরের বাড়ির ১২৫ শতক জায়গা বিশেষায়িত হাসপাতাল, মেডিকেল কলেজ ও নার্সিং কলেজের জন্য দান করেন যেখানে ১০ তলা ফাউন্ডেশন বিশিষ্ট হাসপাতালের ৫ ৩লা ইতোমধ্যে সমাপ্তির পথে।
গোমতী নদীর উত্তর পাড়ে আমড়াতলী ইউনিয়নের শিমপুর নিজ গ্রামে আনসার আলী ফাউন্ডেশন ও  কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান গড়ে তুলে দারিদ্র্য দূরীকরণ ও কারিগরি শিক্ষায় বিশেষ ভূমিকা রাখছেন এবং ট্রাস্টের মাধ্যমে নিজের সমস্ত সম্পদ জনকল্যাণে ব্যয় করছেন।
উল্লেখ্য, কুমিল্লা সদর আসনে আওয়ামীলীগের মনোনয়নে ১৯৯৬ এবং ২০০১ সালে এমপি পদপ্রার্থী ছিলেন এ টি এম শামসুল হক।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2022 DeshPriyo News
Designed By SSD Networks Limited
error: Content is protected !!