বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০৪:১১ পূর্বাহ্ন

ইতালিতে আম পাঠালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

জমির হোসেন, ইতালি
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২১ জুলাই, ২০২২
  • ১৬৭ বার

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে পাঠানো মৌসুমি তাজা আম পৌঁছেছে ইতালির রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের দপ্তরে।

ইতালিতে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত শামীম আহসানের নেতৃত্বে রোমের দূতাবাসের মাধ্যমে সম্প্রতি (চলতি সপ্তাহে) কুইরিনালে, সেরজো মাতারেল্লা, রাষ্ট্রপতির প্রাসাদ, পালাজো কিজি, মারিও দ্রাঘি (প্রধানমন্ত্রীর বাসভবন) এবং কূটনৈতিক প্রটোকলের প্রধানের কার্যালয়, ইতালির পররাষ্ট্র মন্ত্রণালয়ে আমগুলো সঠিকভাবে বিতরণ করা হয়।

ইতালির রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীকে উপহার হিসেবে পাঠানো অভিজাত জাতের আম রোমের বাংলাদেশ দূতাবাসের দায়িত্বশীল কর্মকর্তারা পৌঁছে দেন। বাংলাদেশে উৎপাদিত মৌসুমি তাজা আমের প্রতীকী বক্স তুলে দেওয়ার সময় রাষ্ট্রদূত শামীম আহসান, কাউন্সেলর (রাজনৈতিক) জসিম উদ্দিন, সাইফুল ইসলাম, প্রথম সচিব (পাসপোর্ট ও ভিসা উইং), আশফাকুর রহমান, দ্বিতীয় সচিব (রাজনৈতিক) উপস্থিত ছিলেন। এ সময় কুইরিনালে, পালাজো কিজি এবং ইতালীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা নিজ নিজ অফিসে প্রতীকী বাক্সগুলো গ্রহণ করেন।

ইতালির পক্ষে বাংলাদেশে উৎপাদিত মৌসুমি তাজা আম গ্রহণের সময় উভয় দেশ তখন কূটনৈতিক সম্পর্ক প্রতিষ্ঠার ৫০ বছর উদযাপন করেছে। এমন একটি আনন্দের মুহূর্তে ইতালীয় নেতৃত্বের প্রতি বন্ধুত্বপূর্ণ অঙ্গভঙ্গির জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রীকে আন্তরিকভাবে ধন্যবাদ জানান।

পাশাপাশি দূতাবাসও ইতালির পররাষ্ট্র মন্ত্রণালয় আন্তর্জাতিক সহযোগিতার প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন তাদের উদার সহায়তা এবং সহজভাবে বিমানবন্দর থেকে আম দ্রুত অবমুক্ত করার জন্য; যার ফলে ইতালির উচ্চ দফতরে সুন্দরভাবে পৌঁছে দেওয়া সম্ভব হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2022 DeshPriyo News
Designed By SSD Networks Limited
error: Content is protected !!