রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৪:১৪ পূর্বাহ্ন

 গৌরব ৭১’র লন্ডনে শোক দিবস পালন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১ সেপ্টেম্বর, ২০২২
  • ১৪৮ বার

গৌরব ৭১ যুক্তরাজ্যের  জাতীয় শোক দিবসে ইতিহাসের মহানায়ক সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার পরিবারের সদস্যসহ যারা ঘাতকের নিমর্ম বুলেটে প্রান হারিয়েছেন তাদের আত্মার মাগফিরাত কামনা করে প্রথমে দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

পূর্ব লন্ডনের মেনর পার্কের প্রিন্স কফি হলে উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আব্দুর রাজ্জাক মোল্লা এবং পরিচালনা করেন সাধারন সম্পাদক রফিকুল ইসলাম পাটোয়ারী। সার্বিক তত্বাবাধায়নে ছিলেন প্রধান সমন্বয়ক হাকিম সিকদার, সদস্য সচিব আল মামুন ফকির,নাসির উদ্দিন, রাজু আহমেদ, মজিবুর রহমান এবং কবিরুল ইসলাম কামাল, কামরুজ্জামান দুলাল ও বাবুল মোড়ল। শুরুতে বঙ্গবন্ধু সহ সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা সফিকুর রহমান বিপ্লবী এবং শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয় । আলোচনা সভার পূর্বে শিশু কিশোর এবং পরে গৌরব ৭১ যুক্তরাজ্যের নেত্রীবৃন্দর সঙ্গে অতিথিবৃন্দ জাতির জনকের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করেন।

দ্বিতীয় পর্বে সংগঠনের সদস্যদের শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠান শুরু করা হয় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান ফারুক এবং প্রধান বক্তা ছিলেন মোহাম্মদ জগলুল কবির আইন বিষয়ক সম্পাদক ঢাকা মহানগর দক্ষিন আওয়ামী লীগ। বক্তব্য রাখেন বিশেষ অতিথি আব্দুল আহাদ চৌধুরী সাংগঠনিক সম্পাদক যুক্তরাজ্য আওয়ামীলীগ, ইবনে মাসুক প্রচার সম্পাদক যুক্তরাজ্য আওয়ামীলীগ, শাহ্ শামিম দপ্তর সম্পাদক যুক্তরাজ্য আওয়ামীলীগ, আবু সাঈদ উপপ্রচার সম্পাদক যুক্তরাজ্য আওয়ামীলীগ। আতিয়ার রসুল কিটন সাবেক সভাপতি আওয়ামী যুবলীগ ইতালি, মাইনুল হক সহ সভাপতি মহানগর আওয়ামীলীগ ,মতিউর রহমান দুলাল সহ সভাপতি নিউহাম আওয়ামীলীগ ,মামুনুর রশিদ সভাপতি সর্বইউরোপীয়ান বাংলাদেশী এসোসিয়েশন,হাসিব চৌধুরী সাধারণ সম্পাদক সর্ব ইউরোপীয়ান আওয়ামী সোসাইটি, শওকত ওসমান সাধারণ সম্পাদক পর্তুগাল আওয়ামীলীগ,আক্তার হোসেন বাচ্চু ভারপ্রাপ্ত সভাপতি বঙ্গবন্ধু সৈনিক লীগ যুক্তরাজ্য।, নুরুজ্জামান খান, আমিনুর রহমান, শাজাহান মোহাম্মদ। মেজর সাদেকুল ,শরীফ আহামেদ রাসেল জাহাঙ্গীর আলম, নাজমা সুলতানা সহ আরো অনেকে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লালমনিরহাট জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ইসাহাক খন্দকারের সহধর্মিনী জাহান্নারা বেগম তিনি নতুন প্রজন্মদের নিয়ে জাতীর জনকের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন এবং প্রবাসী মুক্তিযোদ্ধা হাকিম উদ্দিন যার ভাষন শুনে অনুপ্রানিত হয়ে যুদ্ধে গিয়েছিলেন বঙ্গবন্ধু সেই পুরো ভাষনটি তার কন্ঠে সকলকে মুগ্ধ করেন। ব

ক্তাগণ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা নির্মানে বাঁধা সৃস্টিকারী লুটেরা, সন্ত্রাসী দুর্নীতিবাজ ,অর্থপাচারকারী ও সকল ষড়যন্ত্র রুখে জননেত্রীর হাতকে শক্তিশালী করার শপথ গ্রহণ করেন। বক্তাগণ আরো বলেন খুনিদের যারা মদত দিয়েছিল কমিশন গঠন করে তাদেরকেও খুঁজে বের করার আহবান জানান। পরিশেষে সভাপতির সমাপনী বক্তব্য এবং গনভোজের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2022 DeshPriyo News
Designed By SSD Networks Limited
error: Content is protected !!