রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৫:৩৯ পূর্বাহ্ন

কুমিল্লা বিএনপিঃ আবু-টিপু একসাথে, সফল ইয়াছিন

মাসুক আলতাফ চৌধুরী
  • আপডেট টাইম : শনিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২২
  • ১৪৮ বার
হাজী ইয়াসিনকে ফুল দিয়ে শুভেচ্ছা জানাচ্ছেন আবু ও টিপু।ছবি-বাহার রায়হান
মাসুক আলতাফ চৌধুরী:একসাথে হওয়ার গুঞ্জন ছিল। বিশেষ করে হাজী ইয়াছিনের লন্ডন সফরের পর থেকেই এমনটা চাউর হচ্ছিল। কারন বিএনপির কুমিল্লা মহানগর কমিটি নিয়ে নানা নাটকীয়তা চলছিল। কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচন চলাকালীন আমিরুজ্জামান আমিরকে আহ্বায়ক ও ইউসুফ মোল্লা টিপুকে সদস্য সচিব করে ৪৪ সদস্যের কমিটি ঘোষণা করা হয়। নগরবাসী তখন নির্বাচনে ব্যস্ত। মনিরুল হক সাক্কু ও নিজাম উদ্দিন কায়সারের নির্বাচন বেশ আলোচনায়। ঠিক তখনি কমিটি ঘোষণা। ইয়াছিন- সাক্কু দুই পক্ষই পুরোপুরি মেনে নিতে পারেননি ওই কমিটি। ঘোষণার পরপরই সংবাদ সম্মেলনে নিজ পদত্যাগের ঘোষণা দেন আমির। তাকে বহিষ্কার করা হয়। দায়িত্ব পান প্রথম যুগ্ম-আহ্বায়ক শওকত আলী বকুল। কমিটি একচেটিয়া হয়ে পরে টিপুর।
নড়েচড়ে বসেন জেলা হাজী ইয়াছিন। উড়ে যান লন্ডন, তারেক রহমানের কাছে। ফিরে আসেন। আবার কমিটি পুর্নগঠন হয় ২৫ সদস্যে। এবার আহ্বায়ক উতবাতুল বারী আবু আর সদস্য সচিব ইউসুফ মোল্লা টিপুকেই রাখা হয়। বাদ পরেন অনেকেই। তখন থেকেই দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে চলে ঐক্য প্রক্রিয়া। যদিওবা তখনও মাঠের আন্দোলন কর্মসূচি আবু- টিপু পৃথকভাবেই চলছিল। যার আনুষ্ঠানিক প্রকাশ ঘটছে আজ শনিবার ১৭ সেপ্টেম্বর সকালে নগরীর অভিজাত এক পার্টি সেন্টারে। নতুন কমিটির পরিচিতি ও সাংগঠনিক সভায় ঐক্যবদ্ধ হলো মহানগর বিএনপি।
সভায় প্রধান অতিথি ছিলেন কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক ও কেন্দ্রীয় ত্রাণ ও পুর্নবাসন সম্পাদক হাজী আমিন উর রশিদ ইয়াছিন। মঞ্চে আরও ছিলেন সদস্য সৈয়দ জাহাঙ্গীর আলম, যুগ্ম- আহ্বায়ক মোঃ জসীম উদ্দিন ও ওয়ার্ড কাউন্সিলর মোঃ রাজিউর রহমান,যারা কয়েকদিন ধরেই পক্ষ বদলে হাজী ইয়াছিনের সাথেই রয়েছেন। উপস্থিত ছিলেন কমিটির অন্যান্যরাও। পক্ষবদলের এ রাজনীতিতে আপাততঃ সফল হাজী ইয়াছিন,নিজের অবস্থান সুদৃঢ় করেছেন। তিনি দলের সংসদ সদস্য প্রার্থী। এদিকে মনিরুল হক সাক্কু এখনও কানাডায় পারিবারিক সফরে রয়েছেন। যাওয়ার আগে আগামী সংসদ নির্বাচনে প্রার্থী হবেন এমনটা ঘোষণা দিয়েছেন। জাতীয় পার্টির সাথে বৈঠক করে আবারো আলোচনায় এসেছেন। মেয়র নির্বাচন করায় তাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। ইউসুফ মোল্লা টিপু তার বিশ্বস্থ সেকেন্ড হ্যান্ড ছিলেন। যদিও পয়েলা সেপ্টেম্বর বিএনপির প্রতিষ্ঠা বাষিকীতে তার অনুপস্থিতিতেই পৃথক শোভাযাত্রা করে সাক্কু পক্ষ। ওই শোভাযাত্রায় সাক্কু পক্ষে নতুন নেতৃত্ব বদরুল হাসান রাব্বুর আত্মপ্রকাশ ঘটে। তিনি মহানগর যুবদলের এক নম্বর যুগ্ম- সাধারণ সম্পাদক।
লেখকঃসাংবাদিক। কুমিল্লা। ১৭ সেপ্টেম্বর ২০২২।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2022 DeshPriyo News
Designed By SSD Networks Limited
error: Content is protected !!