ফিলিস্তিনের গাজার মধ্যাঞ্চল থেকে চারজন জিম্মিকে জীবিত উদ্ধারের দাবি করেছে ইসরায়েল। দেশটির সামরিক বাহিনী আজ শনিবার জানিয়েছে, এ অঞ্চলের নুসেইরাত এলাকায় পৃথক দুটি অভিযান চালিয়ে তাঁদের উদ্ধার করা হয়েছে।

উদ্ধার হওয়া চারজন জিম্মি হলেন নোয়া আরগামানি (২৫), আলমগ মেইর জান (২১), আন্দ্রি কোজলভ (২৭) ও শলোমি জিভ (৪০)। গত বছরের ৭ অক্টোবর ইসরায়েলের একটি গানের উৎসব থেকে হামাস সদস্যরা তাঁদের অপহরণ করেছিলেন বলে দাবি করেছে ইসরায়েল।

৭ অক্টোবর ইসরায়েলে ঢুকে হামলা চালায় হামাস। ওই হামলায় দেশটিতে প্রায় ১ হাজার ১৩৯ জন নিহত হন। এ ছাড়া প্রায় আড়াই শ জনকে জিম্মি করে গাজায় নিয়ে যান হামাস সদস্যরা। সেদিন থেকেই গাজায় নির্বিচার হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েলি বাহিনী। এতে এখন পর্যন্ত উপত্যকাটিতে অন্তত ৩৬ হাজার ৭৩১ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। আহত সাড়ে ৮৩ হাজারের বেশি।

চারজনকে উদ্ধারের পর ইসরায়েলি বাহিনী জানিয়েছে, মধ্য গাজার নুসেইরাতের দুটি এলাকায় অভিযান চালিয়ে চারজনকে উদ্ধার করা হয়েছে। দিনের বেলায় চালানো এ অভিযানে ইসরায়েলি বাহিনীর সঙ্গে ছিল দেশটির নিরাপত্তা কর্তৃপক্ষ ও পুলিশ। উদ্ধার হওয়া চারজন সুস্থ আছেন। তাঁদের স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Leave A Reply

আমাদের সম্পর্কে

যোগাযোগ ও আমাদের সম্পর্কে

All rights reserved by Desh Priyo News | Design and Developed by Sudipta Acharjee

Exit mobile version